দিরাই প্রতিনিধি

১৮ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩২

দিরাইয়ে হাওর রক্ষা বাঁধ মেরামত কাজের উদ্বোধন

সুনামগঞ্জের দিরাইয়ের হাওরে এলাকার কৃষকের বোরো ফসল আগাম বন্যার হাত থেকে রক্ষা করতে হাওর রক্ষা বাঁধ মেরামত কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বেলা ২ টায় সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের অধীনে দিরাই উপজেলার চাপতির হাওরের কামারখালী নদীর তীরবর্তী কোনার বন্দ হাওর রক্ষা বাঁধের পিআইসি নং ৮২ ও ৮২ ক, ১৩৪৮, ১৬২০ মিটার দৈর্ঘ্য এ বাঁধ মেরামত কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভাপতি মো. সফি উল্লাহ।

উদ্ধোধনকালে উপস্থিত ছিলেন দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, দিরাই থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী ও কাবিটা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য সচিব রিপন আলী, উপজেলা কৃষক লীগের আহবায়ক তাজুল ইসলাম, জগদল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছোবা মিয়া, দিরাই অনলাইন প্রেসক্লাব সভাপতি মুজাহিদুল ইসলাম সর্দার, ইউপি সদস্য চান মিয়াসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এ সময় মো. সফি উল্লাহ বলেন বর্তমান সরকার জনবান্ধব সরকার, জনগণের জন্য নিবেদিত সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সরকারের উন্নয়ন অগ্রযাত্রার অংশ হিসেবেই হাওর উপ-প্রকল্পের ডুবন্ত বাঁধ নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্প গুলো বাস্তবায়ন হলে এই এলাকার হাজার হাজার কৃষক উপকৃত হবেন। হাওরের ফসল আগাম বন্যার ছোবল থেকে রেহাই পাবে। প্রকল্প বাস্তবায়নে কোন ধরনের অনিয়ম হলে ছাড় দেওয়া হবে না।

আপনার মন্তব্য

আলোচিত