ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

১৮ ডিসেম্বর, ২০১৯ ২৩:৩১

১ জানুয়ারি বই উৎসব: ফেঞ্চুগঞ্জে সময়ে আগেই পৌঁছে গেছে বই

১ জানয়ারি সারাদেশে বই উৎসব পালন করা হবে। ইতোমধ্যে বিভিন্ন উপজেলায় পৌঁচতে শুরু করেছে প্রাথমিকে ও মাধ্যমিকে বই। তবে সিলেটের ফেঞ্চুগঞ্জে আগেভাগেই পৌঁচে গেছে সব বই। ইতোমধ্যে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা বই বিতরন শুরু করেছেন সকল বিদ্যালয়ের প্রধানদের কাছে।

ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার শফিক উদ্দিন বলেন, সময়ের আগেই আমাদের চাহিদা মতো বই পৌছে গেছে। আমরাও বই স্কুলে পাঠিয়ে দিচ্ছি। এখন শুধু বিতরন ও উৎসব পালন বাকী। তিনি বলেন, প্রতিটি বিদ্যালয়ে বই উৎসব হবে। তবে  আমরা প্রশাসন থেকে একটি বিদ্যালয়ে পালন করব। যদিও এজন্য কোন খরচ সরকার থেকে দেয়া হয় না।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ নুরূল হুদা বলেন, সময়ের আগে বই পৌছে দেয়া এটা সরকারের বড় সাফল্য।
আগে সময় মতো বই পাওয়া যেত না। আর এখন বই ছাত্রদের জন্য অপেক্ষা করছে। আমরা স্কুলের বই বিতরন শেষ করেছি। কাল থেকে মাদ্রসার বই বিতরন শুরু হবে। আমাদের যা চাহিদা ছিল তা আমরা পেয়েছি।

ফেঞ্চুগঞ্জে প্রাথমিক মাধ্যমিক এবতেদায়ী দাখিল মিলে মোট বইয়ে চাহিদা ২৭৩২৫৪ কপি তার মধ্যে প্রাথমিকে ৭৮২২৮, মাধ্যমিকে ১৩২১৯০।  মাদ্রাসা দাখিল ও এবতেদায়ী মিলে ৬২৮৩৬। দাখিলে ৩৮১৫৬ ও এবতেদায়ী ২৪৬৮০ কপি বই পৌছেছে।

আগামী ১ জানুয়ারি সারাদেশের সকল বিদ্যালয়ে এক সাথে পাঠ্যবই বিতরন উৎসব পালন হবে।

২০১০ সাল থেকে সরকার ধারাবাহিকভাবে নতুন বছরের শুরুতেই সারাদেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরন করে আসছে।

আপনার মন্তব্য

আলোচিত