সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৯ ১৮:২১

মনিপুরী সাংস্কৃতিকর্মীকে অপহরণচেষ্টার প্রতিবাদে নগরীতে মানববন্ধন

সিলেটে তরুণ মনিপুরী সাংস্কৃতিকর্মীকে অপহরণ করার চেষ্টার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

সিলেটের প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সিলেটের বিভাগীয় সভাপতি অনিল কিষান সিংহের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন কবি ও গবেষক এ কে শেরাম, রথযাত্রা উদযাপন কমিটির সম্পাদক নৃপেন্দ্র সিংহ, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম সিলেটের সদস্য সচিব লক্ষ্মীকান্ত সিংহ, সাংবাদিক রবিকিরণ সিংহ রাজেশ, সাংস্কৃতিক সংগঠন এমকা’র সভাপতি দিগেন সিংহ, জাতীয় শ্রমিক লীগ সিলেটের সহ-সম্পাদক সামেন্দ্র সিংহ প্রমূখ।

স্থানীয় মনিপুরী জনগোষ্ঠী ও সুশীল সমাজের উদ্যোগে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচীর শুরুতেই একটি লিখিত বক্তব্য পাঠ করেন্ শিক্ষার্থী হিরামনি সিনহা। মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত হওয়া বিভিন্ন মনিপুরী সংগঠনের প্রতিনিধিরা তাঁদের বক্তব্যে সাম্প্রদায়িক সম্প্রীতির সিলেট শহরে দীর্ঘদিন ধরে খুবই সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৃহত্তর জনগোষ্ঠীর সাথে মনিপুরী জনগোষ্ঠীর বসবাস করে আসার কথা উল্লেখ করে গত ২৩ ডিসেম্বর তরুণ সাংস্কৃতিকর্মী প্রণব সিংহ বাপ্পুকে অপহরণ করার চেষ্টাকারীদের এই সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ বিনষ্টকারী উল্লেখ করে তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানানো হয়। তারা এসব দুষ্কৃতিকারীদের সরকারের ভাবমুর্তি বিনষ্টকারী উল্লেখ করে তাদের দ্রুত গ্রেপ্তার করা নাহলে আগামীতে আরো বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন।

মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মনিপুরী সাহিত্য সংসদের সম্পাদক শংকর সিংহ, সংস্কৃতিক সংগঠন মাইকো এর সাংগঠনিক সম্পাদক রাজীব সিংহ, হরিলাল সিংহ, স্বপন সিংহ, চন্দ্রশেখর সিংহ বানা, প্রতাপ সিংহ, প্রকৌশলী রতন সিংহ, প্রিয়ব্রত সিংহ রাজু, তুহিন খান, প্রলয় দে, অম্লান কুমার দে, অভিরাম সিংহ বাবলু, মামুনুর রসিদ মামুন, ফাহাদ চৌধুরী, অমরজিত সিংহ, অসিত সিংহ, দিপন সিংহ, বিজি সিংহ, দৃষ্টি সিনহা, দিশা সিনহা, কণিকা সিনহা, নারী উদ্যোক্তা আওয়াংলৈ সিনহা প্রমূখ।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর রাতে প্রণব সিংহ বাপ্পু সিলেট শহরের তালতলা থেকে তাঁর লালাদিঘীর পাড়ের বাসায় যাওয়ার পথে সিলেট ওসমানী হাসপাতালের সামনে একদল দুষ্কৃতিকারী তার মটরসাইকেলের গতিরোধ করে তাকে অপহরণ করার চেষ্টা করে। পরে পথচারীরা এগিয়ে আসলে দুষ্কৃতিকারীগণ পালিয়ে যায়। এ বিষয়ে ২৪ ডিসেম্বর দুপুরে সিলেট কোতওয়ালী থানায় একটি সাধারন ডায়েরি করা হয়েছে (জিডি নম্বর ১৭৪৫)।

আপনার মন্তব্য

আলোচিত