শ্রীমঙ্গল প্রতিনিধি

২৪ ডিসেম্বর, ২০১৯ ২১:৪৮

শ্রীমঙ্গলে সংসদীয় স্থায়ী কমিটির গ্যাস ফিল্ড পরিদর্শন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গ্যাস ফিল্ড পরিদর্শন করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকারসহ অন্যান্য সদস্যরা।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে কমিটির সভাপতির নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যরা শ্রীমঙ্গলের কালাপুরে মৌলভীবাজার গ্যাস ফিল্ড পরিদর্শন করেন এবং গ্যাস ফিল্ডের উৎপাদন বিষয়গুলো সম্পর্কে অবহিত হন।

পরিদর্শন শেষে স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার বলেন- এই গ্যাস ফিল্ডে যে কর্মতৎপরতা চলছে, এতে আমরা আশাবাদীর এরমধ্য দিয়ে দেশের জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করা যাবে। এখান থেকে বড় রকমের একটি গ্যাসকূপ সৃষ্টি হবে।’ দেশের গ্যাস ও প্রাকৃতিক সম্পদ পুরোপুরি উত্তোলন করে জাতীয় গ্রিডে সংযুক্ত করে দেশের শিল্পাঞ্চল, সার ও বিদ্যুৎ ক্ষেত্রে উত্তরোত্তর সমৃদ্ধির আশা করেন শহীদুজ্জামান সরকার এমপি।

তিনি জানান, মৌলভীবাজার গ্যাস ফিল্ড থেকে ১৫ থেকে ১৭ মিলিয়ন ঘনফুট গ্যাস উত্তোলন হচ্ছে। এ পরিমাণ বাড়াতে চেষ্টা চলছে।

এই সময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য মো. আবু জাহির এমপি, মো. আলী আজগর এমপি, মো. নূরুল ইসলাম তালুকদার এমপি, মো. আছলাম হোসেন সওদাগর এমপি, খালেদা খানম এমপি ও বেগম নার্গিস রহমান এমপি। এছাড়াও জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মীর মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত