হবিগঞ্জ প্রতিনিধি

৩১ ডিসেম্বর, ২০১৯ ১৭:৪৮

হবিগঞ্জে ৩ দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

জাতীয় কবি নজরুল জীবনদ্দশায় ৩৪ বছর ১২৯ দিন নির্বাক ছিলেন। এ সময় তিনি লিখতে, পড়তে এমনকি কথাও বলতে পারতেন না। এই দিনগুলোতে যদি ভাল থাকতেন তাহলে তিনি আরও উচ্চতায় পৌঁছতেন।

মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে ৩ দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। তিনি আরও বলেন- কবি গুরু রবীন্দ্রনাথের জীবন ধন-দৌলত প্রাচুর্যে ভরপুর ছিল আর কবি নজরুল ছিলেন অভাব অনটনের মাঝে বেড়ে উঠেছিলেন। শুধু তাই নয় তিনি ছিলেন আনমনা এক কবি। কুমিল্লায় তিনি যেদিন বিয়ে করেন সেদিন রাতে বাড়ি থেকে চলে যান।

জেলা শিল্পকলা একাডেমীতে সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ এমপি, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র মো. মিজানুর রহমান।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক ভূইয়া, স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার। সভা পরিচালনা করেন জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা।

অনুষ্ঠানে হবিগঞ্জের সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃত্বসহ নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। প্রতিদিন রয়েছে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন।

এরপরে প্রতিমন্ত্রী একই স্থানে হবিগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে নির্মিত জনসচেতনতামুলক “ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব” উদ্বোধন করেন। এছাড়া বিকালে তিনি ৭ দিনব্যাপী বইমেলারও উদ্বোধন করেন।

আপনার মন্তব্য

আলোচিত