বানিয়াচং প্রতিনিধি

০১ জানুয়ারি, ২০২০ ১৭:৫৫

‘শিক্ষাক্ষেত্রে এই সরকার চমকপ্রদ ভূমিকা রেখেছে’

বানিয়াচংয়ে ‘জাতীয় পাঠ্যপুস্তক দিবস ও বই উৎসব’

হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরিগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, স্কুলে যারা লেখাপড়া করে তারা আমাদের তথা দেশের সম্পদ। শিক্ষাক্ষেত্রে এই সরকার যে চমকপ্রদ ভূমিকা রেখেছে, সেটা সবাই মিলে ধরে রাখতে হবে। আর এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে বর্তমান সরকারের পাশে থাকতে হবে।

বুধবার (১ জানুয়ারি) বেলা এগারটায় বানিয়াচংয়ে জাতীয় পাঠ্যপুস্তক দিবস ও বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে বানিয়াচং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে 'জাতীয় পাঠ্যপুস্তক দিবস ও বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান আরও বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। শিক্ষা প্রতিষ্ঠানের যিনি কাণ্ডারি থাকেন তিনি যদি তড়িৎ ভূমিকা রেখে দায়িত্ব পালন করেন তাহলে এই প্রতিষ্ঠানের উন্নয়ন কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। মানুষ তার কর্মের মধ্যেই আজীবন বেঁচে থাকে। একটি এলাকার সফলতার চাবিকাঠির পিছনে রয়েছে ওই এলাকার শিক্ষা প্রতিষ্ঠান।

উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকারের সভাপতিত্বে বই বিতরণ উৎসবে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, প্রাথমিক শিক্ষা অফিসার ছাইফুল ইসলাম ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাছ উদ্দিন।

বই বিতরণ উৎসবে স্বাগত বক্তব্য দেন মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা। পরে উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন বই তোলে দেন প্রধান অতিথি এমপি মজিদ খানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল গাফ্ফার ও গীতা পাঠ করেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী প্রজ্ঞা দাস। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা ও বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সানজিদা আক্তার রিয়া।

আপনার মন্তব্য

আলোচিত