তাহিরপুর প্রতিনিধি

০১ জানুয়ারি, ২০২০ ১৮:০৭

তাহিরপুরে টাকার বিনিময়ে বাঁধ নির্মাণ কমিটিতে নাম অন্তর্ভুক্তির অভিযোগ

সুনামগঞ্জের তাহিরপুরে ফসলরক্ষা বাঁধ নির্মাণ কমিটিতে টাকার বিনিময়ে নাম অন্তর্ভুক্তির অভিযোগ উঠেছে।

রোববার (২৬ ডিসেম্বর) তারিখে স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের উপস্থিতিতে তাহিরপুর ইউএনওর কার্যালয়ে ৭০টি ফসলরক্ষা বাঁধ কমিটি গঠন করা হয়। সময়ের স্বল্পতা দেখিয়ে দ্রুত কেবলমাত্র সভাপতি ও সদস্য সচিবের নাম লিখে কমিটি গঠন করা হয়েছে। বাকী ৩ থেকে ৫ জন সদস্য প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটি পরবর্তী সভা করে সদস্যদের নাম অন্তর্ভুক্তি করে দ্রুত সময়ের মধ্যে কমিটি চূড়ান্ত করার সিদ্ধান্ত হয়।

কিন্তু দেখা যায়, হাওরের অধিকাংশ কমিটি উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে হওয়ার সুবাদে কেবলমাত্র শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গোপনে পানি উন্নয়ন বোর্ডের লোকজন ও তাহিরপুর ইউএন এর সাথে আলোচনা করে সদস্যদের নাম অন্তর্ভুক্ত করছেন। এলাকাতে অভিযোগ রয়েছে টাকার বিনিময়ে সদস্যদের নাম অন্তর্ভুক্ত করা হচ্ছে। তা না হলে কমিটি ডেকে আলোচনা করা হচ্ছে না কেন।

এ বিষয়ে শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিত সরকার বলেন, আমার বিরুদ্ধে এলাকার মানুষ অযথাই সমালোচনা করছে। ইউএনও স্যার আমাকে বলছেন আপনার ওখানে অনেক কমিটি রয়েছে। কমিটিগুলো দ্রুত করতে হবে তাই আমি নাম সংগ্রহ করে স্যারকে সহায়তা করছি।

এ বিষয়ে ইউএনও বিজেন ব্যানার্জী বলেন, করো কাছ থেকে নাম নিয়ে কমিটি গঠন করা হবে না। মনিটরিং কমিটি ডেকে আলোচনা করে তা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত