গোয়াইনঘাট প্রতিনিধি

০১ জানুয়ারি, ২০২০ ২২:২৮

গোয়াইনঘাটে সামাজিক সচেতনতামূলক ইস্যু নিয়ে কর্মশালা

সিলেটের গোয়াইনঘাটে ছাত্রী ও কিশোরীদের জীবন প্রজনন স্বাস্থ্য, প্রাথমিক চিকিৎসা ও সামাজিক সচেতনতামূলক ইস্যু বাল্য বিবাহ মাদক ও ইভটিজিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) বেলা ২ টায় গোয়াইনঘাটের তোয়াকুল বাজার উচ্চ বিদ্যালয়ে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত ইউজিডিপি ও জাইকার অর্থায়নে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে গোয়াইনঘাটের উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ বলেছেন, সমাজ থেকে বাল্যবিয়ে,মাদক আর ইভটিজিং নামক ব্যাধি চিরতরে উৎখাত করতে হবে। নারীর ক্ষমতায়ন,সামাজিক সুরক্ষায় এসব নোংরা বিষয়গুলো অন্তরায় হয়ে কাজ করছে। এজন্য চাই সামাজিক গণসচেতনতা। সমাজের এই অসঙ্গতি দূরীকরণে সরকার আন্তরিক। সরকারের পাশাপাশি সামাজিক এসব অবক্ষয়রোধে সমাজের সচেতনদের এগিয়ে আসতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাছ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে, বক্তব্য দেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদরুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট সরকারি কলেজের সহকারী অধ্যাপক দিলরুবা বেগম ও মমতা প্রকল্পের টেকনিক্যাল অফিসার আমিনা বেগম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত