নিজস্ব প্রতিবেদক

০৩ জানুয়ারি, ২০২০ ০০:৩২

নিষেধাজ্ঞা অমান্য করে নগরীতে ঢুকছে ট্রাক

সিলেট নগরীতে যানজট নিরসন ও সড়কের ক্ষয়ক্ষতি কমাতে নগরীতে ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা দিলেও তা মানছেন না ট্রাক চালকরা। নিষেধাজ্ঞা অমান্য করেই নগরীতে প্রবেশ করছে পণ্যবাহী ট্রাক।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে অতিরিক্ত পাথর বোঝাই একটি ট্রাক নিষেধ অমান্য করে  নগরীর পুলিশ লাইন এলাকায় এসে সড়কের মধ্যে দেবে যায়।

এসময় সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী খবর পেয়ে ঘটানাস্থলে গিয়ে ট্রাকটিকে আটক করে। পরে তিনি পুলিশকে খবর দিকে পুলিশও ঘটনাস্থলে পৌঁছে। একই সময়ে এই এলাকা দিয়ে প্রায় দশটি ট্রাক নিষেধাজ্ঞা অমান্য করে নগরীতে প্রবেশ করে। এর প্রতিটি ট্রাককেই আটক করে পুলিশ।

ট্রাক আটককালে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক শাখার পরিদর্শক হাবিবুর রহমান। তিনি জানান, নগরীর যানজট নিরসন ও সড়কের ক্ষয়ক্ষতি কমাতে নগরীতে ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। ট্রাক চলাচলের জন্য নগরীর বাইরে বাইপাস সড়ক রয়েছে, কিন্তু ট্রাক চালকরা তা না মেনে নগরীতে প্রবেশ করছে। শুধু রাতেই তারা নগরীতে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক নিয়ে প্রবেশ করে। যাতে করে নগরীতে যানজটের পাশাপাশি সড়কেরও ক্ষতি হচ্ছে।

তিনি আরও বলেন, নিয়ম ভেঙ্গে নগরীতে প্রবেশ করায় মোট নয়টি ট্রাক আটক করা হয়েছে। এরমধ্যে ৪ টি ট্রাক রেকার করে পুলিশ লাইনের মাঠে রাখা হয়েছে। বাকী ৫টির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এরআগে বুধবার রাতে নিষেধাজ্ঞা অমান্য করে নগরীতে ট্রাক ছয়টি ট্রাক প্রবেশ করলে, সিসিকের অভিযানে সবকটি ট্রাককেই আটক করা হয়।

এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীতে পণ্যবাহী ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা থাকার পরও তা অমান্য করেই নগরীতে প্রবেশ করছে ট্রাক। এমন নিষেধাজ্ঞা কোন ভাবেই মানছেন না ট্রাক চালকরা। তবে সিলেট সিটি করপোরেশন থাকে কোন ভাবেই এ অনিয়মকে বরদাস্ত করা হবে না। আমরা কঠিন হস্তে এটা প্রতিহত করবো। এই নিষেধাজ্ঞা অমান্য করে যারা নগরীতে ট্রাক নিয়ে প্রবেশ করবে তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো

আপনার মন্তব্য

আলোচিত