বালাগঞ্জ প্রতিনিধি

০৪ জানুয়ারি, ২০২০ ০১:১৪

বালাগঞ্জে বৃদ্ধ খুন: সাবেক ইউপি সদস্যকে আসামি করে মামলা

বালাগঞ্জে সালিশ বৈঠক চলাকালে ছুরিকাঘাতে বৃদ্ধ আনজব উল্লাহ (৬০) খুনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার বিকালে নিহতের বড় ভাই আঞ্জব আলী বাদী হয়ে সাবেক ইউপি সদস্য আহমদ আলীসহ কয়েকজনের নাম উল্লেখ করে বালাগঞ্জ থানায় হত্যা মামলাটি দায়ের করেন। তবে ওই হত্যাকাণ্ডের সাথে জড়িত কাউকে এখনও গ্রেপ্তার করতে পারেনি থানা পুলিশ।

বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান হত্যা মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তদন্তের স্বার্থে ওই মামলায় এজহারনামীয় অভিযুক্তদের সংখ্যা ও নাম প্রকাশ করা যাচ্ছে না। অভিযুক্তত্বে গ্রেপ্তারে থানা পুলিশ বিভিন্ন পন্থা অবলম্বন করে অভিযান পরিচালনা করে যাচ্ছে। খুব দ্রুত আমরা জড়িতদের গ্রেপ্তার করতে পারবো।’
 
প্রসঙ্গত, সম্প্রতি পশ্চিম গৌরীপুর ইউনিয়নের সাবেক সদস্য হরিশ্যাম গ্রামের আহমদ আলীর জমিতে দিনমজুর হিসাবে ধান রোপণ করতে যান গ্রামের আনজব উল্লাহর ছোট ভাই ফয়জুউল্লাহসহ কয়েকজন। কিন্তু জমিটি রোপণের অনুপযোগী থাকায় ফয়জুউল্লাহসহ সাথে থাকা লোকজন ধান রোপণে অনীহা প্রকাশ করেন। এসময় আহমদ মেম্বার ফয়জুল্লাউল্লাসহ দিনমজুর লোকদের জমিতে ধান রোপণ করতে চাপ প্রয়োগ করলে বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়।

এ বাগবিতণ্ডার বিষয়টি সমাধানের লক্ষ্যে গত বুধবার রাতে গ্রামের নুর মিয়ার বাড়িতে সালিশ বৈঠক ডাকা হয়। সালিশ চলাকালীন সময়ে আহমদ মেম্বারের লোকজনের সাথে ফয়জুউল্লাহ ও তাঁর ভাই আনজব উল্লাহ'র কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে আহমদ আলী ও তাঁর লোকজন উত্তেজিত হয়ে ধারালো ছুরি দিয়ে আনজব উল্লাহকে এলোপাতাড়ি আঘাত করেন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত