সিলেটটুডে ডেস্ক

০৬ জানুয়ারি, ২০২০ ২২:৩৫

সিলেট বারের ঐতিহ্য অনেক সমৃদ্ধ: বিচারপতি আব্দুল মতিন

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের সাবেক বিচারপতি মোঃ আব্দুল মতিন বলেছেন সিলেট বারের ঐতিহ্য অনেক সমৃদ্ধ। সিলেট জেলা আইনজীবী সমিতি থেকে বাংলাদেশের বিচারাঙ্গণে প্রধান বিচারপতিসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে আসিন হয়েছিলেন। ভবিষ্যতে এই পেশাকে আরো সমৃদ্ধ করতে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

সোমবার (৬ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির ২ নম্বর হলে সমিতির সভাপতি মোঃ জামিলুল হক জামিলের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক শংকর লাল দাশ ও জোহরা জেসমিনের সঞ্চালনায় আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্য আব্দুল খালিক এডভোকেট ও পঙ্কজ কুমার রায় এডভোকেটের আইনপেশায় ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সুবর্ণজয়ন্তী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সংবর্ধনা প্রাপ্ত দুই আইনজীবীকে উদ্দেশ্য করে তিনি আরোও বলেন আব্দুল খালিক এডভোকেট ও পঙ্কজ কুমার রায় এডভোকেট ৫০ বছর আগের আলোয় এখন আলোকিত রয়েছেন। কিভাবে ৫০ বছর তারা দুইজন কাটিয়ে দিলেন তা ভাবতেই আমি বিস্মিত হই। সংবর্ধনা প্রাপ্ত এই দুইজন আইনজীবী নবীন-প্রবীন আইনজীবীদের মধ্যে আদর্শ হয়ে থাকবেন।

সুবর্ণজয়ন্তী পালনকারী সিনিয়র সদস্য আব্দুল খালিক এডভোকেট ও পঙ্কজ কুমার রায় এডভোকেট সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং অনুষ্ঠান আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান, মহানগর দায়রা জজ মোঃ আব্দর রহিম, সিলেটের পাবলিক প্রসিকিউটর মিছবাহ উদ্দিন সিরাজ এডভোকেট, সিলেটের সরকারি কৌঁসুলি খাদেমুল মিল্লাত মোঃ জালাল এডভোকেট, সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুল কাশেম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আহমদ, সিলেট বারের সাবেক সভাপতি এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম শাহীন, এ.কে.এম. শমিউল আলম, মোহাম্মদ লালা। সংবর্ধিত অতিথিদের উদ্দেশ্যে শ্রদ্ধাস্মারক পাঠ করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ এডভোকেট।

সংবর্ধিত আইনজীবীদ্বয়ের জুনিয়রদের মধ্যে বক্তব্য রাখেন বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, দেবব্রত চৌধুরী লিটন এডভোকেট, সংবর্ধিত আইনজীবীদ্বয়ের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফাহমিদা খালেক নিতু, প্রিতম রায়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মুফতী মাওলানা মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এবং পবিত্র গীতা পাঠ করেন সমিতির সিনিয়র সদস্য বিজয় কৃষ্ণ বিশ্বাস এডভোকেট।

প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত অতিথিদেরকে কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সহ সভাপতি-১ মোঃ মুছলেহ উদ্দিন এডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক রাশিদা সাঈদা খানম এডভোকেট, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোঃ আলী হায়দার ফারুক এডভোকেট, সহ-নির্বাচন কমিশনার নেপাল চন্দ্র চন্দ এডভোকেট, সহ সম্পাদক মোঃ সাইফুর রহমান খন্দকার রানা এডভোকেট, মোঃ রবিউল ইসলাম এডভোকেট, মোঃ আব্দুল্লাহ আল হেলাল এডভোকেট ও কার্যনির্বাহী কমিটির সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট

সংবর্ধিত অতিথি আইনপেশায় সুবর্ণজয়ন্তী পালনকারী সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য আব্দুল খালিক এডভোকেট এবং পঙ্কজ কুমার রায় এডভোকেট মহোদয়গণকে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সুবর্ণজয়ন্তী পালকারী দুইজন বিজ্ঞ সদস্য জনাব আব্দুল খালিক এডভোকেট ও পঙ্কজ কুমার রায় এডভোকেটদ্বয়কে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে গোল্ড মেডেল, শ্রদ্ধা স্মারক ও বিভিন্ন উপহাস সামগ্রী প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত