বিশ্বনাথ প্রতিনিধি

০৮ জানুয়ারি, ২০২০ ১৯:০৪

বিশ্বনাথে দিনব্যাপী অটিজম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

‘রাষ্ট্রীয় আইন মেনে চলি, অটিজম শিশুদের স্কুলে ভর্তি করি’ এ শ্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে দিনব্যাপী অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (এনডিডি) বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা (ওয়ার্কশপ) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) উপজেলা সদরের হাজী মফিজ আলী বালিকা উচ্চ-বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের ‘ন্যাশনাল একাডেমী ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (এনএএএনডি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ কর্মশালার আয়োজন করে।

সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কর্মশালায় বিভিন্ন হাইস্কুলের প্রধান শিক্ষক, মাদ্রাসা সুপার, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ প্রায় একশ’জন প্রশিক্ষণার্থী এ কর্মশালায় অংশ নেন। বিকেল সাড়ে ৪টায় সমাপনী বক্তব্য দেন কর্মশালার প্রশিক্ষক সিলেট সরকারি এমসি বিশ্ববিদ্যালয় ও কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুর রাজ্জাক।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, প্রতিবন্ধীরাও মানুষ, তারা কখনও সমাজের বুঝা হতে পারেনা। তাই আমাদের সকলকে প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে কাজ করতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীরকান্তি দেবের সভাপতিত্বে ও শিক্ষক সিরাজুল ইসলামের উপস্থাপনায় উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্বনাথ ইউনিয়ন চেয়ারম্যান ছয়ফুল হক, মফিজ আলী বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা ও রামসুন্দর সরকারি অগ্রগামি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ।


আপনার মন্তব্য

আলোচিত