সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০২০ ০২:০০

৩য় দিনের মতো কর্মবিরতিতে কালেক্টরেট সহকারী সমিতি

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারি কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে ৩য় দিনে ৩ ঘন্টা কর্মবিরতির কর্মসূচী পালন করা হয়েছে।

২২ জানুয়ারি কেন্দ্রিয় ঘোষণা অনুয়ায়ী বাংলাদেশের ৬৪টি জেলা ও ৮টি বিভাগীয় শহরে এ কর্মসূচী একযোগে পালিত হয়।

সিলেট জেলার সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে ও সহ-সভাপতি কাঞ্চনবরণ লস্করের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি দেবাংশু ভট্টাচার্য্য, সহ-সভাপতি ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক আলীমুজ্জামান, সহ সাধারণ সম্পাদক ইয়াহহিয়া, সাংগঠনিক সম্পাদক ময়নুল হক, সহ সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, অর্থ সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক আবুল হোসেন, সাহিত্য সম্পাদক সোহেল আহমদ, পাঠাগার সম্পাদক সিরাজুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মাহফুজুর রহমান, মহিলা সম্পাদক শাহনাজ পারভীন, প্রচার সম্পাদক আজিম উদ্দিন, সদস্য মো. জাকারিয়া, আব্দুল গফুর, ধ্রুব জ্যোতি দাস, অরুণ কুমার, দিলীপ কুমার পাল, আব্দুল্লাহ ফাত্তাহ, ইকবাল জলিল খান, কেন্দ্রিয় নেতা আজমল খান, ফিরোজ আহমদ, জামাল উদ্দিন, অশোক বৈশ্য, কাওসার আহমদ, সজল চন্দ্র আচার্য্য, মঈনুল হোসেন প্রমূখ।

কর্মবিরতি সভায় বক্তারা বলেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরা নয়, মিথ্যা প্রতিশ্রুতির ভিত্তিতে আমরা দীর্ঘ বছর কাটিয়েছি। এবার নায্য দাবী আদায় করে তবেই ঘরে ফিরব। দাবী মানা না হলে ২৩ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ৩ ঘন্টা কর্মবিরতি পালনসহ কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী দাবী আদায়ের সকল কর্মসূচী সফল বাস্তবায়নের জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১১ সালের ১৯ জুন  তারিখে পদ-পদবি পরিবর্তনের অনুমোদন দিয়েছিলেন। কিন্তু দুঃখজনকভাবে সত্য এই অনুমোদন দেওয়ার পরও জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক মাঠ প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীদের দাবি বাস্তবায়ন না করায় গভীর হতাশা, ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন তারা।

এদিকে, বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্মচারী সমিতি (বাবিককাকস) ও বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটি ঘোষিত বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে গৃহীত ও বাস্তবায়িতব্য কর্মসূচী অংশ হিসাবে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিস কর্মরত কর্মচারীদের (১৩-১৬) গ্রেড ও পদবী পরিবর্তন ও বেতন, গ্রেড উন্নতি করণের লক্ষ্যে কর্মকর্তা কর্মচারীরা কর্মবিরতি পালন ৩য় দিনের মত অব্যহত রয়েছে।

২২ জানুয়ারি সকাল ৯ টা থেকে ১২ পর্যন্ত  সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে  বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) উদ্যোগে পালিত কর্মসূচিতে সিলেটের অফিসে কর্মরত কর্মচারীরা অংশ নেয়।
 এসময় বক্তব্য রাখেন (বাকাসস) এর সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক ফরোজ আহমদ, অর্থ সম্পাদক মিজানুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক মো. ফয়েজ আহমদ, নির্বাহী সদস্য ধ্রুব জ্যোতি দাস, সাংস্কৃতিক সম্পাদক প্রসেনজিৎ চৌধুরী , সদস্য মো. আবুল হোসেন, মোহাম্মদ জাকারিয়া, বনশ্রী চৌধুরী , মো: আজমল খান, রোমান আহমদ নোশাদ,  রিপন দেব, অরুন ভৌমিক সুদীপ, আনিসুর রহমান মামুন, রতন চন্দ্র দাশ, সাহেদ আহমদ, সর্ব্বানী দেব তুলি, শাশ্বতী নন্দী চৌধুরী, ফিরোজ আহমেদ, মোছাম্মৎ মুন্নী হোসেন, হুমায়ূন রশীদ। এদিকে সমিতির ঘোষণা কৃত বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে  ২৩ জানুয়ারী সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে ১২টা পর্যন্ত অফিস চত্বরে অবস্থান  কর্মবিরতি পালন ও সভা সমাবেশ। ২৪ থেকে ২৬ জানুয়ারী বিভিন্ন কর্মসূচী।

২৭ থেকে ২৮ জানুয়ারী সকাল ৯ থেকে হাজিরা খাতায় স্বাক্ষর করে ৪ ঘন্টা কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান এবং সভা সমাবেশ। ২৯ জানুয়ারী থেকে ২৪ ফেব্রুয়ারি  মহান ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন। ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করে অফিস চত্বরে অবস্থান ও সভা সমাবেশ করবে নেতৃবৃন্দরা ।

আপনার মন্তব্য

আলোচিত