নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি, ২০২০ ০০:৩৯

বাঙালিদের পক্ষে অসম্ভব বলতে কিছু নেই: বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, আমার কাছে মনে হয়েছে মানুষের জন্মের স্বার্থকতা চ্যালেঞ্জকে মোকাবেলা করা। চ্যালেঞ্জকে ওভারকাম করা। বাঙালিদের পক্ষে অসম্ভব বলতে কোন কিছু নেই।

শুক্রবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় সিলেট নগরীর রিকাবী বাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হলে ‘পর্যটন শিল্পে তথ্য প্রযুক্তি’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বহু প্রাচীন থেকে সমৃদ্ধ এই সিলেট। সভ্যতা-সংস্কৃতি-ইতিহাস-ঐতিহ্য সব কিছুতেই একটি ভিন্ন মাত্রাই যোগ করে।  বিমান এমন একটি মন্ত্রণালয় এটি বিভিন্ন দেশের সেতুবন্ধন তৈরি করে। প্রধানমন্ত্রী বলেছেন আমাকে তোমার বাড়ি সিলেট। আমি বিশ্বাস করি তুমি এই মন্ত্রণালয়কে টেনে তুলতে পারবে। মানুষ যাতে সেবা পায়, বিদেশীদের সাথে একটা সুসম্পর্ক বজায় থাকে এদেশের। সুতরাং ধরে নিতে পারেন এই মন্ত্রণালয় এটি সিলেটবাসীর জন্য একটা উপহার। এই মন্ত্রণালয় একটা চ্যালেঞ্জিং মন্ত্রণালয়।

তিনি আরও বলেন, খুব ছোট বেলায় আমরা স্লোগান দেই মুক্তিযোদ্ধের চেতনার। এই চেতনা কি আমরা বুঝতে পারিনি। যখন আস্তে আস্তে উপলব্ধি জ্ঞান আসলো আমাদের এই মুক্তিযুদ্ধের চেতনা ছিল আমাদের দেশ একটা সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাড়িয়ে আছে বাংলাদেশ। আমাদের দারিদ্র থাকবে না, ক্ষুদা থাকবে না, অর্থাহারে অভাব থাকবে না। এই ধরণের বাংলার স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন। মানুষের অধিকার থাকবে। থাকবে বাঙালির বুদ্ধিবৃত্তিক চেহেরা।

বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখা চেয়ারম্যান এনামুল কুদ্দুস চৌধুরীর সভাপতিত্বে ও ফাহিম জাহা নুহার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন-  এ.বি.সি’র অতিরিক্ত শিক্ষা ও আইটিসি কর্মকর্তা সারমিন সুলতানা, বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগরের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শাহিদুল মুনির, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট আবু তাহের মোহাম্মদ শোয়েব, কম্পিউটার সমিতির আহবায়ক মুজিবুর রহমান, বিসিএস এর সাবেক সদস্য ইঞ্চিনিয়ার সুব্রত সরকার, বিসিএস এর সদস্য এ. এস.এম.জি কিবরিয়া, আতাবের চেয়ারম্যান বাবুল প্রমুখ।

এ সময় প্রধান অতিথি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে মঞ্চের উপস্থিতি বিশেষ অতিথিরা ক্রেস্ট প্রদান করেন।  

আপনার মন্তব্য

আলোচিত