মৌলভীবাজার প্রতিনিধি

২৮ জানুয়ারি, ২০২০ ১৯:১২

মৌলভীবাজারে আগুনে ৫ জনের মৃত্যুর ঘটনায় দুটি তদন্ত কমিটি

মৌলভীবাজারে জুতার দোকানে অগ্নিকান্ডে ৫ জন নিহতের ঘটনায় দু্টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে এ দুটি কমিটি গঠন করা হয়।

এদিকে, সন্ধ্যায় নিহতদের মরদেহ সৎকারের জন্য মৌলভীবাজার শ্মশান ঘাটে নেওয়া হয়েছে।  রাতেই ৫টি মরদেহ এখানে দাহ করা হবে। ৫ টি লাশের মধ্যে দুইটি লাশ হবিগঞ্জের হলেও মৌলভীবাজারেই দাহ করা হবে জানিয়েছেন ব্যবসায়ী নেতা সুমন আহমদ।  
 
এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার নেতৃত্বে ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন হয়েছে। এ তথ্য জানিয়েছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিকা দে। তিনি জানান, এই কমিটি আগামী ৭ দিনের ভেতর তদন্ত রিপোর্ট দেবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদেরসৎকারের জন্য ১ লাখ টাকা দেওয়া হয়েছে বলেও জানান মল্লিকা।

এদিকে মৌলভীবাজার পৌরসভার পক্ষ থেকে পৌর কমিশনার জালাল আহমেদের নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছ বলে জানিয়েছেন পৌর মেয়র ফজলুর রহমান।

অপরদিকে, এ ঘটনায় শোক প্রকাশ করেছেন মৌলভীবাজার-১ আসনের সাংসদ বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাবউদ্দিন।

মঙ্গলবার সকালে মৌলভীবাজার শহরের সাইফুর রহমান সড়কে পিংকি সু স্টোরে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন শিশু।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শহরের সেন্ট্রাল রোডের পিংকি সু স্টোর নামের এক জুতার দোকানে আগুন লাগে। এরপর এই আগুন দোকানের পাশের বাসায় ছড়িয়ে পড়ে।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার ফারুখ আহমেদ জানান, সকালে সেন্ট্রাল রোডের তিনটি জুতার দোকানে আগুন লাগে। এরপর এই আগুন দোকানের পাশের একটি বাসায় ছড়িয়ে পড়ে। বাসাটি থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত