সুনামগঞ্জ প্রতিনিধি

২৯ জানুয়ারি, ২০২০ ১৭:৩৯

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. তউহীদের বদলির আদেশ স্থগিতের দাবি

যোগদানের ১৯দিনের মাথায় সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. তাউহীদ আহমেদকে বদলির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সুনামগঞ্জের বাসিন্দারা। মঙ্গলবার সিভিল সার্জনের বদলির আদেশ জানাজানি হওয়ার পর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় বাসিন্দাদের অনেকে।

সিভিল সার্জনের বদলি আদেশ স্থগিতের দাবিতে ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) সকালে সিভিল সার্জন অফিসের সামনে মানববন্ধনও ডাকা হয়েছে।

জানা যায়, ২৮ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের উপসচিব (পার-২) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. তাউহীদ আহমদকে মৌলভীবাজারে এবং জয়পুরহাটের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিনকে সুনামগঞ্জের সিভিল সার্জন হিসেবে আগামী ৭ (সাত) কার্যদিবসের মধ্যে যোগ দিতে বলা হয়।

ডা. তাউহীদ আহমদ সুনামগঞ্জে আসার পর সুনামগঞ্জের স্বাস্থ্যসেবা এবং সদর হাসপাতালের ভগ্নদশা ফিরিয়ে আনার উদ্যোগ নেন।

যোগদানের কিছুদিনের মধ্যে এই সিভিল সার্জনের বদলির আদেশে ক্ষোভ উন্নয়নকর্মী মুজাহিদুল ইসলাম মজনু বলেন, সিন্ডিকেটের কারণে বদলী হতে হয়েছে তাকে। বিগত ১৩ মাস ধরে কেবিন ভাড়া, টিকেট বিক্রির টাকা ও বিভিন্ন ধরণের টেস্টের টাকা সরকারী কোষাগারে জমা হয়নি। তিনি তা ধরে ফেলায় সিন্ডিকেটের শত্রু হয়ে যান। এজন্য একজন সৎ ও দক্ষ কর্মকর্তাকে মাত্র ১৯ দিনেই বদলি করা হলো।

সুনামগঞ্জ সরকারী কলেজের ছাত্র অমিত তরপদার অপুর্ব বলেন, সুনামগঞ্জে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তার মতো একজন দক্ষ কর্মকর্তা প্রয়োজন ছিল কিন্তু তাকে অন্যায়ভাবে বদলি করা হয়েছে।

আরপিননগর এলাকার বাসিন্দা ওয়াসিম বখত বলেন, আমরা এর তীব্র নিন্দা জানাই। দুর্নীতিবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে দুদকের পদক্ষেপ জরুরী হয়ে পড়েছে।

সুনামগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাহমুদুর রহমান তারেক বলেন, আমরা নতুন সিভিল সার্জনের কর্মপরিকল্পনা জেনে প্রচন্ড আশাবাদী ছিলাম। ভালোমানের স্বাস্থ্যসেবা পাওয়ার যে আশা তৈরী হয়েছিল তা শেষ করে দেয়া হলো। এর প্রতিবাদে আমরা মানববন্ধনের ডাক দিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত