বাহুবল প্রতিনিধি

৩০ জানুয়ারি, ২০২০ ১৪:০৯

বাহুবলে বাল্যবিয়ের দায়ে কনের মায়ের অর্থদণ্ড

হবিগঞ্জের বাহুবলে বাল্যবিয়ের অপরাধে কনের মাতাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন মোবাইল কোর্ট।

বুধবার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ১১ টার সময় উপজেলার সাতকাপন গ্রামে এ ঘটনা ঘটে। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টপার হিমেল রিছিল মোবাইল কোট পরিচালনা করে এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত মাতা হলেন- উপজেলার সাতকাপন ইউনিয়নের জগৎপুর গ্রামের মো. নুরুল ইসলাম এর স্ত্রী মোছা. শাবানা আক্তার।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের জগৎপুর গ্রামের প্রবাসী মো. নুরুল আমিনের মেয়ে ও জগৎপুর হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী  শামিমা আক্তার (১৪) এর পাশের গ্রামের এক ছেলের সাথে বৃহস্পতিবার বিবাহের দিন ধার্য্য ছিল। গোপন সংবাদে খবর পেয়ে বুধবার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ১১ টার দিকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টপার হিমেল রিছিল এর নেতৃত্বে বাহুবল মডেল থানার একদল পুলিশ সঙ্গে নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে বিয়ের আয়োজন পণ্ড করে দেন।

এসময় বিভিন্ন তথ্যাদি যাচাই-বাছাই করে মোবাইল কোর্ট পরিচালনা করে অভিযুক্ত কনের মাতাকে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টপার হিমেল রিছিল বিষয়টি নিশ্চিত করে বলেন, কনের বাবা প্রবাসে থাকায় বাল্যবিয়ে আয়োজনের অভিযোগ প্রমাণিত হওয়ায় মাতাকে অর্থদণ্ড প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত