সিলেটটুডে ডেস্ক

০৩ ফেব্রুয়ারি , ২০২০ ০১:৪৬

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিনির্বাপণের বিশেষ মহড়া

আকস্মিক অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেতে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ফায়ার সার্ভিস সদস্যদের সহায়তায় দেওয়া হয়েছে উদ্ধার অভিযানের বিশেষ মহড়া। রোববার দুপুরে মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, সেবিকা ও শিক্ষার্থীদের সাথে এ মহড়া অংশ নেন সিলেট ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট।

এসময় উইমেন্স হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, হাসপাতালটিতে অগ্নিনির্বাপণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মহড়ায় আকস্মিক অগ্নিকাণ্ড হলে হাসপাতালের রোগীসহ অন্যান্যদের নিরাপদে উদ্ধার, বহুতল ভবনে আটকদের বিকল্প পথে উদ্ধারসহ মহড়ার মাধ্যমে আগুন থেকে বাঁচার ও অন্যকে সহায়তা করার নানান কৌশল প্রদর্শন করা হয়। মহড়ায় নেতৃত্ব দেন সিলেট ফায়ার সার্ভিসের উপ পরিচালক কোবাল আলী সরকার, উপ পরিচালক জাবেদ হোসেন মো তারেক ও সিনিয়র স্টেশন অফিসার এসএম হুমায়ুন কারনাইন।

হাসপাতালের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ওয়েছ আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফখরুল ইসলাম, নির্বাহী পরিচালক ইমদাদ হোসেইন চৌধুরী, নুরুল ইসলাম খান ও মোস্তাক আহমদ চৌধুরী। এক ঘন্টাব্যাপি মহড়ায় ফায়ার সার্ভিসের ৫০ জন সদস্য অংশ নেন।

সিলেট ফায়ার সার্ভিসের উপ পরিচালক কোবাল আলী সরকার বলেন, সঠিক ব্যবস্থাপনা ও সচেতনতাই পারে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি ও প্রাণহানি এড়াতে। হাসপাতালে এ ধরেনর উদ্যোগ প্রশংসাযোগ্য। তাদের শিক্ষার্থীদের অংশগ্রহণও স্বতঃস্ফূর্ত ছিল।

হাসপাতালের নির্বাহী পরিচালক ইমদাদ হোসেইন চৌধুরী জানান, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল এখন আগুনের ঝুঁকি থেকে অনেকটাই নিরাপদ। কেননা অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেতে আমরা সব ধরনের প্রস্তুতি রেখেছি।

আপনার মন্তব্য

আলোচিত