বড়লেখা প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি , ২০২০ ০১:৪৭

বড়লেখায় স্বাস্থ্য সহকারীদের স্মারকলিপি

পদ মর্যাদার দাবী বাস্তবায়নের লক্ষ্যে মৌলভীবাজারের বড়লেখায় স্মারকলিপি দিয়েছেন স্বাস্থ্য সহকারীরা। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতœদীপ বিশ্বাসের কাছে স্মারকলিপি দেন তারা। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক টেকনিক্যাল পদ মর্যাদার দাবী বাস্তাবায়ন না হওয়ায় এই স্মারকলিপি দেওয়া হয়েছে।

এসময় বাংলাদেশ স্বাস্থ্য সহকারী অ্যাসোসিয়েশন উপজেলা শাখার সভাপতি মাসুক আহমদ, সাধারণ সম্পাদক বিকাশ রঞ্জন দাসসহ স্বাস্থ্য সহকারীর স্থানীয় নেতৃবৃন্দ ও কর্মীরা ছিলেন।

জানা গেছে, সারাদেশে একযোগে টেকনিক্যাল পদমর্যাদাসহ বেতন স্কেলের দাবীতে কর্মসূচি পালিত হচ্ছে। ১৯৯৮ সালে তৎকালীন সরকার প্রধান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষিত স্বাস্থ্য সহকারীদের বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা বাস্তবায়নের দাবীতে একযোগে এমআর প্রশিক্ষন বর্জনসহ কর্মবিরতি চলছে। সংগঠনের সভাপতি মাসুক আহমদ জানান, কেন্দ্রের নির্দেশনা মতে দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, হাম-রুবেলা (এমআর) টিকাদানের সকল কার্যক্রম ও আগামী ২২ ফেব্রুয়ারি থেকে রুটিন ইপিআই কার্যক্রম বন্ধ রাখার বিষয় অবহিত করে স্মারকলিপি দেওয়া হয়।


আপনার মন্তব্য

আলোচিত