COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

49

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

19

Total
Recovered

770,165

Worldwide
Cases

36,938

Deaths
Worldwide

160,243

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০২০ ০১:৫৮

সময়মতো হাওর রক্ষা বাঁধের কাজ শেষ করার দাবিতে মানববন্ধন

কাবিটা নীতিমালা অনুযায়ী ফেব্রুয়ারি মাসের মধ্যে সকল হাওর রক্ষা বাঁধের কাজ শেষ করা এবং নীতিমালা অনুযায়ী সঠিক মান বজায় রেখে হাওরের বাঁধ নির্মাণ করার দাবিতে শুক্রবার মানববন্ধন করেছে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা।

শুক্রবার বিকাল তিনটায় জামালগঞ্জের হালির হাওর সংলগ্ন বাঁধে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জামালগঞ্জ এর বিভিন্ন গ্রাম থেকে দলবেঁধে কৃষক কৃষাণিরা যোগ দেন। আয়োজক সংগঠনের সভাপতি কাসমির রেজা'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু'র পরিচালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা ইউপি সদস্য বিউটি রানী পাল, অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আবুল মনসুর আজাদ, মধুপুর মসজিদের ইমাম গোলাম রব্বানী, কৃষক মোহাম্মদ আবু সিদ্দিক, খোকন মিয়া প্রমূখ।

সভাপতির বক্তব্যে কাসমির রেজা বলেন, আমরা সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় অনেকগুলো বাঁধ পরিদর্শন করেছি। বাঁধে নানা ত্রুটি দেখতে পেয়েছি। বেশিরভাগ বাঁধে খুব কাছে থেকে মাটি আনা হচ্ছে। বাঁধের ঢাল বজায় রাখা হচ্ছে না। পাশাপাশি বিলম্বে কাজ শুরু করায় নির্ধারিত সময়ে কাজ শেষ হবে না বলে আমরা আশঙ্কা করছি। তাই নিয়ম মেনে মান বজায় রেখে এবং নির্ধারিত সময়ের মধ্যে সকল হাওর রক্ষা বাঁধের কাজ শেষ করার দাবি জানাচ্ছি।

বক্তারা বলেন, ২০১৭ সালের মতো কোন ভয়ানক পরিস্থিতির সম্মুখীন আমরা হতে চাই না। যে কোনো সময় বৃষ্টিপাত শুরু হয়ে অকাল বন্যা দেখা দিতে পারে। তাই আমাদেরকে অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে সকল হাওর রক্ষা বাঁধের কাজ শেষ করতে হবে। না হয় আমরা হাওরের কৃষকরা সবাই মিলে দুর্বার আন্দোলন গড়ে তুলব।


আপনার মন্তব্য

আলোচিত