সুনামগঞ্জ প্রতিনিধি

০৬ মার্চ, ২০২০ ১৭:২৩

তিন শর্তে বাংলাদেশ আসতে পারবেন মোদী

ভারতে মুসলিম নির্যাতন ও গণহত্যা বন্ধ এবং মুজিববর্ষে মোদীর আগমন প্রতিহত করার দাবিতে সুনামগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল করেছে সমমনা ইসলামী ইসলামী দলসমূহ।

শুক্রবার বাদ জুম্মাম শহরের আলফাত স্কয়ার রোড এলাকায় বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এসময় বক্তারা বলেন, ভারতে মুসলিমদের উপর যে হামলা ও নির্যাতন করা হয়েছে তার পরেও আমাদের সরকার মোদীকে মুজিববর্ষে দাওয়াত দিয়ে মুসলিমদের অপমান করা হয়েছে। মোদী যদি বাংলাদেশে আসতে হয় তাহলে তাকে তিনটি কাজ করতে হবে। প্রথমত দিল্লিতে যে মসজিদ ভাঙা হয়েছে তার মেরামত করে দিতে হবে, দ্বিতীয় দিল্লিতে আমাদের মুসলমান সম্প্রদায়ের উপর যে হামলা চালানো হয়েছে তাদের পরিবারের দায়িত্ব নিতে হবে এবং মোদীকে বিশ্বের মুসলিম উম্মাহ কাছে ক্ষমা চাইতে হবে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশকে দেখে ভারতে শিক্ষা নেওয়া উচিত। কারণ বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি শক্ত অবস্থানে রয়েছে। আমরা মুসলিম রাষ্ট্র হলেও কোন হিন্দু ভাই বা তাদের পরিবারের উপর নির্যাতন করি না। কিন্তু আমাদের পাশ্ববর্তী দেশ কয়েকদিন আগে যা করলো তা সবাই দেখেছে। তাহলে কেনো আমাদের সাম্প্রদায়িক সম্প্রতির দেশে এমন মানুষকে দাওয়া দেওয়া হয়েছে। মোদী যদি তিনটি শর্তে পুরণ করেন তাহলেই তিনি বাংলাদেশে আসতে পারবেন। তাছাড়া তিনি আসলে দেশে পরিস্তিতি খারাপ হবে।

এসময় বক্তব্য রাখেন, মাওলানা নুরুল ইসলাম খান, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা সাজিদুর রহমান, মুফতি আজিজুল হক, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল হক, মাওলানা আব্দুর রকিব, মাওলানা আবু সাইদ, মাওলানা দেলোয়ার হোসেন প্রমুখ।
পরে শহরের আলফাত স্কয়ার রোড এলাকা থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল কাজির পয়েন্ট এলাকায় গেলে পুলিশ বাঁধা দেয়। এসময় আন্দোলনরতরা সদর উপজেলার কুরবান নগর ইউনিয়নের ধারারগাঁও এলাকা অনুষ্ঠিত “সাদ” পন্থিরা ইজতেমা বন্ধ করার নির্দেশ প্রদান করে এবং কাজির পয়েন্টে অবস্থান করে। পরে সাদ-পন্থিদের সাথে পুলিশ সুপার জরুরী ভিত্তিতে বৈঠক করে তাদের ইজতেমা বন্ধ করার নিদের্শ দিলে বিক্ষোভ সমাবেশ সমাপ্তি হয়।

এ ব্যাপারে পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, সরকারের নির্দেশনা রয়েছে জেলা পর্যায়ে কোন গ্রুপ ইজতেমা করতে পারবে না। তাই আমি তাদের সাথে বসে চলমান ইজতেমা বন্ধ করা জন্য বললে ওই গ্রুপের মানুষরা সেটা মেনে নিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত