দিরাই প্রতিনিধি

০৯ মার্চ, ২০২০ ১৯:৪৪

দিরাইয়ে ৪ গ্রামবাসীর সংবাদ সম্মেলন

দিরাই-জগদল বাজার রাস্তা সংস্কার কমিটির ৪ নেতার বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ৪ গ্রামর বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ।

সোমবার (৯ মার্চ) বেলা ৩টায় জগদল, মাটিয়াপুর, করিমপুর ও চান্দপুরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, দিরাই উপজেলা পরিষদ রোডে অবস্থিত জগদল ইউনিয়ন সমাজ কল্যাণ সংস্থার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলেনে লিখিত বক্তব্য পাঠ করেন রাস্তা সংস্কার কমিটির সিনিয়র সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রশিদ।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, কালনী ব্রিজ থেকে জগদল বাজার পর্যন্ত রাস্তা সংস্কারর জন্য ওই চার গ্রামের মানুষ স্বেচ্ছায় দুই লাখ টাকা সংগ্রহের মাধ্যমে কাঁচা রাস্তায় হালকা গাড়ি চলাচলের উপযোগী করে তুলেন। বর্তমানে এ রাস্তা দিয়ে হালকা গাড়ি চলাচল করায় ওই চার গ্রামসহ প্রায় ১২টি গ্রামের মানুষ সুফল পাচ্ছেন। ব্যক্তি মালিকানাধীন জমির উপর রাস্তা তৈরি করতে গিয়ে অনেক জায়গা লিজ আনতে গিয়ে প্রচুর টাকা ব্যয় করা হয় এবং এখনো রাস্তা মেরামতে টাকা ব্যয় করতে হচ্ছে। উক্ত রাস্তা দিয়ে চলাচলরত যানবাহনগুলো নিজ ইচ্ছায় আমাদের তহবিলে টাকা দিয়ে আসছেন এবং এ টাকার হিসাব কমিটির কাছে স্বচ্ছতার সাথে সংরক্ষিত আছে। এ রাস্তায় কোনো চাঁদাবাজি হচ্ছে না। কিন্তু পরিতাপের বিষয় গত শনিবার কয়েকটি পত্রিকায় রাস্তা সংস্কার কমিটির প্রধান সমন্বয় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সুহেল আহমদ, সমন্বয়ক শাহিনুর আলম রুবেল, কমিটির সদস্য জগদল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুখলেছুর রহমান লাল মিয়া ও সদস্য বাবুলাল দাসর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে সংবাদ পরিবেশন করা হয়। যা সম্পূর্ণ ভিত্তিহীন।

এলাকার কোনা উল্লেখ যোগ্য মানুষের বক্তব্য না দিয়ে জীবন সূত্রধর নামে এক বখাটের বক্তব্য দিয়ে উপজেলার সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের পরিচিত ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেন করে তাদের সম্মান নষ্ট করার হীন পায়তারার তীব্র নিন্দা প্রকাশ করছি। তারা আরও উল্লেখ করেন দিরাইয়ে কিছু সংবাদকর্মী, হলুদ সাংবাদিকতার মাধ্যমে নিজ স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে এলাকার সম্মানী ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশনে তৎপর রয়েছে। তাদের এ অপতৎপরতার বিরুদ্ধে আমরা আইনের আশ্রয় নিব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জগদল গ্রামের আব্দুল মতিন, মাটিয়াপুরের ফয়জুল মিয়া, করিমপুরের আলা মিয়া, চান পুরের রঞ্জিতদাস, শিক্ষক স্বাধীন চৌধুরীসহ ওই চার গ্রামের অর্ধশতাধিক বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ।

আপনার মন্তব্য

আলোচিত