বানিয়াচং প্রতিনিধি

১০ মার্চ, ২০২০ ২০:২৬

বানিয়াচংয়ে অধিক মূল্যে মাস্ক বিক্রির দায়ে চার ব্যবসায়ীকে অর্থদণ্ড

সাধারণ ক্রেতাদের জিম্মি করে মাস্কের দাম বেশি রাখায় বানিয়াচংয়ে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) বিকাল সাড়ে চারটার দিকে স্থানীয় বড়বাজারে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খান।

অভিযানে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ধারায় বেশি দামে মাস্ক বিক্রি করায় ব্যবসায়ী মোশাররফ হোসেনকে ২ হাজার, সুভাষ দত্তকে ১ হাজার, রহমানিয়া এন্টারপ্রাইজকে ১ হাজার ও ব্যবসায়ী রাকিব মিয়াকে ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

জানা গেছে, বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণে আতংকিত হয়ে পড়েছে মানুষ। বাংলাদেশে সম্প্রতি তিনজন করোনা আক্রান্তের খবরে দেশের জনগণ অনেকটাই চিন্তিত। প্রতিরোধে বেশিরভাগ মানুষ মাস্ক ব্যবহারের দিকে ঝুঁকছেন। এই সুযোগে একশ্রেণীর অতি মুনাফালোভীরা মানুষের কাছ থেকে অন্যায্য মূল্য হাতিয়ে নিচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, ৫০ থেকে ৬০ টাকার একটি সার্জিক্যাল মাস্ক ১৫০ থেকে ১৮০ টাকায় বিক্রি করা হচ্ছে। যা ভোক্তা অধিকার আইনে দণ্ডনীয়।

এই বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার জানান, বানিয়াচংয়ে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এর পর্যাপ্ত মজুদ রয়েছে। এর চাহিদাও খুব একটা বেশি নয়। তবে কিছু অসাধু ব্যবসায়ী অহেতুক এসব অধিক মূল্যে বিক্রি করছেন। তারপর থেকে যদি আর কোনো ব্যবসায়ী অধিক মূল্যে এসব বিক্রি করেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমাণ আদালত চলাকালে বানিয়াচং থানার এসআই হিরক ভট্টাচার্যের নেতৃত্বে একদল পুলিশ সহযোগিতা করেন।

উপজেলা প্রশাসনের এই অভিযানকে স্বাগত ও সাধুবাদ জানিয়েছে সাধারণ জনগণ। বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রাখার দাবি সকলের।

আপনার মন্তব্য

আলোচিত