জাহাঙ্গীর আলম ভূঁইয়া, তাহিরপুর

১৩ মার্চ, ২০২০ ১৬:৩২

করোনা মোকাবেলায় তাহিরপুর হাসপাতালে ৬শয্যার আইসোলেশন ইউনিট

করোনাভাইরাস মোকাবেলায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৩১শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সদস্য সচিব করে ১০সদস্য বিশিষ্ট একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা হয়েছে কন্ট্রোল রুম। শনিবার থেকে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে করোনাভাইরাস প্রতিরোধ ও রোগী শনাক্তকরনে লিফলেট বিতরণ এবং শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে প্রস্তুতি নিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। উপজেলার সাড়ে তিন লাখ জনসংখ্যা অধ্যুষিত সাতটি ইউনিয়নে করোনাভাইরাস প্রতিরোধ ও সন্দেহভাজন রোগী শনাক্ত করণে স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল অফিসার সুমন চন্দ্র।

তিনি আরো জানান, দুজন বিদেশ ফেরত লোক এসেছিলেন, তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাদের মাঝে করোনাভাইরাসের তেমন কোন লক্ষ্যন দেখা যায় নি। তারপরও তাদের সর্তক থাকা সহ উন্নত চিকিৎসার জন্য বলা হয়েছে। এছাড়াও আমাদের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে প্রচার-প্রচারনা চালানো হচ্ছে।   

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন বলেন, শুক্রবার পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত কোন সন্দেহভাজন রোগী উপজেলায় পাওয়া যায়নি। আপাতত প্রবাস থেকে কোন নাগরিক উপজেলায় ফিরেন নি।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বলেন, মনিটরিং টিমের পাশাপাশী কুইক রেসপন্স টিম গঠন করার হয়েছে,তিন শুল্ক ষ্টেশনে করোনা ভাইরাস ঝুঁকি এড়াতে থার্মাল স্ক্যানার রাখাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আলোচনা করা হয়েছে। সর্বপরি সবাইকে নিজ নিজ আবস্থা থেকে সর্তকতার সাথে নিয়ম মেনে চলাচল করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত