সিলেটটুডে ডেস্ক

১৬ মার্চ, ২০২০ ১৯:৪১

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নগরীতে হাম-রুবেলা স্কুল ক্যাম্পেইনে স্থগিত

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি সিদ্ধান্তে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর স্থগিত করা হয়েছে হাম-রুবেলা’র টিকাদান স্কুল ক্যাম্পেইন। ১৮ থেকে ২৪ মার্চ পর্যন্ত সিলেট নগরীর স্কুল ও মাদ্রাসায় পূর্বঘোষিত টিকাদানের কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। তবে, নগরীর সবকটি ওয়ার্ডে রুটিন ইপিআই চলমান থাকবে।

সোমবার (১৬ মার্চ) সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

হাম রুবেলার ক্যাম্পেইন উপলক্ষে কমিউনিটি কেন্দ্র গুলোতে শিশুদের টিকাদান কর্মসূচি বহাল থাকবে। কমিউনিটি কেন্দ্র গুলোতে ২৭ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরামহীনভাবে এই কার্যক্রম চলবে।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান। সাময়িক ছুটির সময়ে সবাইকে নিজ নিজ বাসা বাড়িতে নিরাপদে অবস্থানে থাকার পরামর্শও দেন তিনি।

এবার এক লাখ ৩শ ৮৬ জন শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিলেট সিটি করপোরেশন। ৯ মাস থেকে ১০ বছর বয়সী শিশুদের এ কর্মসূচির আওতায় টিকা দেয়া হবে।

স্থগিত করা স্কুল-মাদ্রাসার টিকাদান ক্যাম্পেইন কর্মসূচির তারিখ পরবর্তীতে জানানো হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সিলেট বিভাগীয় সমন্বয়কারী ডা. খালিদ বিন লুৎফুর।

আপনার মন্তব্য

আলোচিত