কমলগঞ্জ প্রতিনিধি

২১ মার্চ, ২০২০ ১৮:১৬

কমলগঞ্জে মাস্ক ও সাবান বিতরণ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগে আগত অর্ধশতাধিক রোগীদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টায় স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউকে মৌলভীবাজার শাখার উদ্যোগে এই মাস্ক ও সাবান বিতরণ করা হয়।

‘করোনাভাইরাস কোন আতঙ্ক নয়, একটু সচেতনতায় তা প্রতিরোধ করা সম্ভব’ এই স্লোগানে সচেতনতামূলক বক্তব্য দেন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম. মাহবুবুল আলম ভূঁইয়া, সাংবাদিক, নুরুল মোহাইমীন মিল্টন, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু।

এছাড়া উপস্থিত ছিলেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, মো. মোস্তাফিজুর রহমান, জয়নাল আবেদীন, আলমগীর হোসেন, ডা. সৌমিত্র সিনহা, ডা. মুন্না সিনহা, উপ-সহকারি মেডিক্যাল অফিসার এ কে এম শামছুদ্দীন, সমাজকর্মী রুহিন চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শিকা আঞ্জুমান আরা রুবি, হারবাল সহকারী রাধা গোবিন্দ পালসহ কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা।

স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনা শেষে আউটডোরে উপস্থিত অর্ধশতাধিক রোগী নারী-পুরুষ ও শিশুদের মাঝে একটি করে মাস্ক ও একটি করে সাবান বিতরণ করা হয়।

স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউকে এর নির্বাহী প্রধান কবি নুরজাহান রহমান শিল্পী জানান, আমাদের দেশের অসহায় পথশিশু ও শ্রমজীবীরা যাদের ন্যুনতম সচেতনতা সম্পর্কে জ্ঞান নেই। তাদের জন্য করোনাভাইরাস কতটা ভয়াবহ হতে পারে তা চিন্তার বাইরে। তাদের সামর্থ্য নেই একটা মাস্ক ও সাবান কেনার। সেজন্য অন্তত কিছু মাস্ক, সাবান দিয়ে তাদের স্বাস্থ্য সচেতনতায় কাজ শুরু করলাম। অন্যরাও এভাবে এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস।

আপনার মন্তব্য

আলোচিত