কমলগঞ্জ প্রতিনিধি

২১ মার্চ, ২০২০ ২২:৩৩

কমলগঞ্জে একদিনে ৯টি গাভী চুরি

ফাইল ছবি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের প্রত্যন্ত এলাকা ডবলছড়া চা বাগান থেকে দিনের বেলা ৮টি গাভী চুরি হয়েছে।ওই দিন রাতে আবার শিংরাউলী গ্রাম থেকে ১ টি গাভী চুরি হয়। চুরি হওয়া গরু উদ্ধার করতে না পেরে দিশেহারা চা শ্রমিক পরিবারগুলো।

গত ১৮ মার্চ বুধবার বিকাল সাড়ে ৩টায় ডবলছড়া চা বাগানের প্লান্টেশন এলাকা সংলগ্ন পাহাড় থেকে ৮টি গাভী ও রাতে শিংরাউলী গ্রাম থেকে অপর ১টি মিলিয়ে একদিনে ৯টি গাভী চুরি হেয়েছে।

ডবলছড়া চা বাগান সূত্রে জানা যায়, বুধবার চা বাগানের সাপ্তাহিক মজুরি সংগ্রহে চা শ্রমকিরা অফিসে ব্যস্ত ছিলেন। এসময় চা বাগানের প্লান্টেশন এলাকা সংলগ্ন পাহাড়ে চরানো অবস্থা থেকে চোরচক্র ৮টি বড় গাভী চুরি করে নেয়। ডবলছড়া চা বাগানের শ্রমিক কৃষ্ণ বাউরী, দুর্গামা পাশি, চেনিয়া কাংগালু, ডারিয়া কাংগালু ও অনিল বাউরীর ৮টি গাভী চুরি হয়।

কৃষ্ণ বাউরীসহ ক্ষগ্রিস্তরা জানান, চা বাগানের স্বল্প রোজগারে তাদের সংসার চলে না। তাই তারা নিজ নিজ বাড়িতে গাভী পালন করে দুধ বিক্রি করতেন। ঘটনার পর থেকে গত ৩ দিনে বিভিন্ন স্থানে খোঁজ করেও চুরি হওয়া গাভীগুলোর খোঁজ পাননি।

তারা মনে করেন পার্শ্ববর্তী সীমান্তবতীয় শরীফপুর ইউনিয়নের চাতলাঘাট এলাকার ও আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের চিহ্নিত গরু চোরচক্রই এই গাভীগুলো চরি করে নিয়ে গেছে। এ ব্যাপারে গাভীর মালিক চা শ্রমিকরা থানায় কোন অভিযোগও করেনি।

শমশেরনগর ইউনিয়নের চা বাগান এলাকার ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য সীতারাম বীন এক সাথে ৮টি গাভী চুরির সত্যতা নিশ্চিত করে বলেন, গাভী হারিয়ে চা শ্রমিকরা এখন চরম দুর্ভোগের শিকার হয়ে গেছেন।

এদিকে বুধবার রাতে শিংরাউলী গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল জলিলের গোয়াল ঘর থেকে একটি গাভী চুরি হয়েছে। গাভীর মূল্য আনুমানিক ৬০ হাজার টাকা হবে বলে আব্দুল জলিল জানান। তিনি আরও বলেন পরদিন রাতে আবার তার চাচা মোশাহিদ মিয়ার বাড়িও চুরি হয়ে গেছে। তবে এ ঘটনায় এখনও থানায় কোন অভিযোগ করেনি বলে আব্দুল জলিল জানান।

এ ব্যাপারে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, একদিনে দুটি স্থান থেকে ৯টি গাভী চুরির কোন অভিযোগ তিনি শুনেননি। এমনকি থানায় কেউ অভিযোগও করেনি। তারপরও তিনি বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানান।

 

 

আপনার মন্তব্য

আলোচিত