COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

936,204

Worldwide
Cases

47,249

Deaths
Worldwide

194,578

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

মাধবপুর প্রতিনিধি

২২ মার্চ, ২০২০ ১৮:২৩

মাধবপুরে খৎনা অনুষ্ঠান, দশ হাজার টাকা জরিমানা

হবিগঞ্জের মাধবপুরের চৌমুহনী ইউনিয়নের কমলপুর গ্রামে ঘটা করে ছেলের সুন্নতে খৎনা অনুষ্ঠান করায় ভ্রাম্যমাণ আদালত ছেলের পিতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

রোববার (২২ মার্চ) দুপুরে মাধবপুর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) আয়েশা আক্তার ওই গ্রামে গিয়ে অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছেন।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নিষেধ অমান্য করে ওই গ্রামের কামাল মিয়া গরু জবাই করে কয়েক শ’খানেক লোকের খাবারের আয়োজন করা হয়েছে। এমন খবর পেয়েই ওই স্থানে যান মাধবপুর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) আয়েশা আক্তার।

জানা যায়, কমলপুর গ্রামের কামাল মিয়া তার তৃতীয় শ্রেণীতে পড়ুয়া ছেলের ঘটা করে খৎনা করার খবরটি প্রশাসন পূর্বে অবগত হয়ে অনুষ্ঠান না করার নির্দেশ দেন। কিন্তু কামাল মিয়া প্রশাসনের নির্দেশ অমান্য করে গরু জবাই করে বাড়িতে প্যান্ডেল বানিয়ে খৎনা অনুষ্ঠানের আয়োজন করেন। এতে কয়েক শ’খানেক লোকের সমাগম হয়। খবর পেয়ে সহকারী কমিশনার(ভূমি) আয়েশা আক্তার কমলপুর গ্রামে গিয়ে অনুষ্ঠান বন্ধ করে এবং প্যান্ডেল খোলার নির্দেশ দেন। একই দিন চৌমুহনী ইউনিয়নের মঙ্গলপুর গ্রামে ওমান ফেরত মোবারক মিয়ার ছেলে জসীম মিয়া প্রকাশ্যে ঘুরা ফেরা করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

অনুষ্ঠানে কয়েকজন জনপ্রতিনিধিসহ এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তিদের দেখে সহকারী কমিশনার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিস্মিত হয়। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে অনেকে পালিয়ে যান।

 

আপনার মন্তব্য

আলোচিত