নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২০ ০০:৩৮

নগরীর সড়কগুলোতে জীবানুনাশক ছিটাচ্ছে সিসিক

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের প্রেক্ষিতে নগরীর সড়কগুলোতে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। রোববার মধ্যরাত থেকে এ কার্যক্রম শুরু হয়।

রোববার রাতে নগরীর চৌহাট্টা থেকে মানিকপির সড়ক, কাজীটুলা থেকে শাহী ঈদগাহ সড়ক ও নয়াসড়ক থেকে জিন্দাবাজার সড়কে ৩টি গাড়ি দিয়ে জীবাণুনাশক ছিটানো হয়। এসময় সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা, জাহিদুল ইসলাম, পরিচ্ছন্নতা সংক্রান্ত সিসিকের স্থায়ী কমিটির সদস্য কাউন্সিলর এস এম শওকত আমিন ও পরিচ্ছন্ন শাখার প্রধান হানিফুর রহমান উপস্থিত ছিলেন।

এ কার্যক্রম প্রসঙ্গে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা, জাহিদুল ইসলাম বলেন, ব্লিচিং পাউডার, ফিনাইল ও পানি দিয়ে জীবানুশানক তৈরি করে নগরীর সড়কগুলোতে ছিটানো হচ্ছে। সাম্প্রতিক পরিস্থিতিতে প্রতিদিন নগরীতে এ কার্যক্রম চলবে। প্রাথমিক অবস্থায় নগরীর প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক ছিটানো হবে। আজ যেহেতু শামসুদ্দিন হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে একজন নারী মারা গেছেন। এবং তাকে মানিকপিরের কবরস্থানে দাফন করা হয়েছে। তাই সড়ক দিয়ে আমাদের কার্যক্রম শুরু হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে সবাইকে মিলেই লড়াই করতে হবে। নিজেকে পরিচ্ছন্ন রাখার পাশাপাশি এই নগরীতে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতেও সবাইকে এগিয়ে আসতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত