COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

936,050

Worldwide
Cases

47,245

Deaths
Worldwide

194,578

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

তাহিরপুর প্রতিনিধি

২৪ মার্চ, ২০২০ ২১:২০

তাহিরপুরে সকল এনজিও ঋণের কিস্তি আদায় স্থগিত ঘোষণা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সকল ধরনের এনজিও ঋণের কিস্তি আদায় কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী।

সোমবার (২৩ মার্চ) রাত ১১টায় নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক একাউন্ট থেকে এক স্ট্যাটাসে তিনি সকল ধরনের এনজিও ঋণের কিস্তি আদায় কার্যক্রম স্থগিত রাখার এ ঘোষণা দিয়েছেন।

সম্প্রতি বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাব ফেলায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। করোনাভাইরাস প্রতিরোধে বাধ্য হয়ে বন্ধ করতে হচ্ছে ব্যবসা, বাণিজ্য, দোকানপাটসহ বিভিন্ন প্রতিষ্ঠান। ফলে সকলের ক্ষেত্রেই আয়ের উৎস বন্ধ হয়ে পরেছে আর অনেকেই বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন। পরিশোধ করতে হবে। কিন্তু এই অবস্থায় সবাই অসহায় তা সম্ভব না তাই এই ঘোষণা দেন ইউএনও।

ব্যবসায়ী সাদেক আলী, শফিকুল ইসলামসহ অনেকেই বলেন, বিশ্ব ব্যাপী করোনাভাইরাস জনিত কারণে উপজেলার কৃষক, ব্যবসায়ী, দিনমুজুরসহ সবার আয় ইতিমধ্যেই কমে গেছে। আর সবাই বিভিন্ন এনজিও থেকে কম বেশী ঋণ নিয়েছেন। ঋণের কিস্তি স্থগিত করার সিদ্ধান্ত সময়োপযোগী, জনবান্ধব যা প্রশংসার দাবী রাখে। এখন দেখার বিষয় কতটা কার্যকর হয় এই আদেশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, সবার কথা চিন্তা করেই সকল ধরনের এনজিও ঋণের কিস্তি আদায় কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়েছে। কারণ এই এলাকার সবাই গরীব ও অসহায়। অনেকেই পরিবার ও ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠার জন্য বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন। কিন্তু এই অবস্থায় ঋণের কিস্তি দেওয়া খুবেই কঠিন তাই স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত