COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

330

Confirmed Cases

21

Deaths

33

Recovered

1,593,132

Cases

95,023

Deaths

353,344

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

তাহিরপুর প্রতিনিধি

২৪ মার্চ, ২০২০ ২২:৩০

তাহিরপুরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের প্রচেষ্টা অব্যাহত

নভেল করোনাভাইরাস প্রতিরোধে সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জির নেতৃত্বে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ। সরকারি নির্দেউশনা ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার ব্যক্তিগত ভাবে করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম করছেন।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে উপজেলা পরিষদে শতাধিক শ্রমজীবী মানুষের মাঝে জীবাণুনাশক সাবান বিতরণ করেন এবং করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সচেতন মূলক দিকনির্দেশনা দেন।

এছাড়াও তিনি সরকারি সকল আদেশ নির্দেশ মেনে চলার জন্য সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে উপজেলার বিভিন্ন সংস্থা, সরকারি দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করে স্থানীয় হাট বাজারে কাজ করেছেন। সরকারী ও জেলা প্রশাসকের নির্দেশ অনুযায়ী উপজেলায় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সকল প্রকার গন জমায়েত। তাছাড়াও শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে তাহিরপুরে।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যনার্জি জানান, উপজেলায় সব দোকানপাটসহ রেস্টুরেন্টে সাধারণ মানুষের জনসমাগম, আড্ডা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে । এই নির্দেশ না মানলে তাদের বিরুদ্ধে প্রমাণসহ (ছবি ও ভিডিও) স্থানীয় প্রশাসন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধির কাছে জানানোর জন্য বলা হয়েছে। এছাড়াও পরিবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত গবাধি পশুর হাট বাজারে ও বিভিন্ন এনজিওর কিস্তি টাকা উত্তোলন বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নির্দেশনা না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। তাহলে এই করোনাভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে।

আপনার মন্তব্য

আলোচিত