কমলগঞ্জ প্রতিনিধি

১০ এপ্রিল, ২০২০ ১৮:৪১

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে কমলগঞ্জে ফেরা ৩ জন হোম কোয়ারেন্টিনে

আতঙ্কিত এলাকাবাসী

ঢাকা ও নারায়ণগঞ্জে থেকে কর্মরত লোকজন মৌলভীবাজারের কমলগঞ্জে তাদের নিজ বাড়িতে ফিরতে শুরু করেছেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ থেকে ফেরা উপজেলার নারায়ানপুর গ্রামের ৩ জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে উপজেলা প্রশাসন। অন্য এলাকা থেকে নিজ এলাকায় ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকতে ইউএনও গণবিজ্ঞপ্তিও জারি করেছেন।

বুধবার (৮ এপ্রিল) রাতে কমলগঞ্জের বিভিন্ন গ্রামে প্রায় ১৫-২০জন ফিরেছেন বলে খবর পাওয়া গেছে। ইতোমধ্যে নারায়ণগঞ্জে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এলাকা হিসেবে চিহ্নিত হওয়ায় সেখান থেকে ফেরত আসার খবরে আতঙ্ক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে।

বিভিন্ন গ্রামে খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জ ও ঢাকার বিভিন্ন গার্মেন্টস বা অন্যান্য প্রতিষ্ঠানে কমলগঞ্জের বিভিন্ন গ্রামের কয়েকশত লোক কর্মরত আছেন। নারায়ণগঞ্জ জেলায় করোনা রোগে মানুষের মৃত্যুর খবর ও লকডাউনের কারণে আতঙ্কিত হয়ে রাতের আঁধারে নারায়ণগঞ্জ শহর থেকে এক কাপড়ে দলে দলে লোকজন পালিয়ে যাচ্ছেন। এমন ভাবে কমলগঞ্জে প্রায় ১৫-২০জন লোক বুধবার রাতে বাড়ি ফিরেছেন। নারায়ণগঞ্জ এলাকা থেকে কমলগঞ্জ সদর ইউনিয়নের রামপুর গ্রামের সফাত মিয়ার পরিবারে দুইজন ফিরেছেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন বিকালেই পুলিশ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রেখেছে।

তাছাড়া চাম্পারায় চা বাগানে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মাধবপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও গ্রামে নাসির মিয়া নামে একজন এলাকায় ফিরেছেন। ইসলামপুর ইউনিয়নের টিলাগাঁও গ্রামে রিপন মিয়া, সাইফুর মিয়া নামে দুই তরুণ নারায়ণগঞ্জ এলাকা থেকে ফিরেছেন। একইভাবে সরইবাড়ি, বাঘমারা, পতনঊষার, শমসেরনগরে কিছু তরুন ফিরেছেন বলে জানা গেছে। অপরদিকে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে কমলগঞ্জ পৌর এলাকার বড়গাছ, শ্রীনাথপুর গ্রামে আরও চার যুবক তাদের বাড়ি ফিরেছেন।

এ ব্যাপারে উপজেলার মাধবপুর ইউপি সদস্য মো. মোতাহের আলী জানান, বুধবার সকালে তার এলাকায় নারায়ণগঞ্জ থেকে নাসির নামে একজন ফিরেছেন। এতে আতঙ্ক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে।

গত বুধবার ও বৃহস্পতিবার বিভিন্ন জেলার করোনা আক্রান্ত এলাকা হতে কমলগঞ্জে লোকজন ফিরছেন এমন সংবাদে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এতে সকল নাগরিকের সহযোগিতা চেয়েছেন এবং এলাকায় কেউ ফিরলে প্রশাসনকে জানানোর পাশাপাশি ফেরতদের হোম কোয়ারেন্টিনে নিজ উদ্যোগে মেনে চলার আহবান জানানো হয়েছে।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, করোনা আক্রান্ত এলাকা থেকে কমলগঞ্জে লোকজন আসার বিষয়টি আমরা খবর নিচ্ছি। স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসীকেও সচেতন হতে আহবান করা হয়েছে।

 

আপনার মন্তব্য

আলোচিত