বড়লেখা প্রতিনিধি

১৬ এপ্রিল, ২০২০ ২২:৪৫

পরিবেশ মন্ত্রীর উদ্যোগে ১২৫০ পরিবহন শ্রমিককে খাদ্যসামগ্রী প্রদান

করোনাভাইরাসের কারণে গণপরিবহণ বন্ধ থাকায় সারা দেশের মত বিপাকে পড়েছেন মৌলভীবাজার জেলার বড়লেখা ও জুড়ী উপজেলার পরিবহন শ্রমিকরা। কর্মহীন এসব শ্রমিকদের প্রথম ধাপে ব্যক্তিগত উদ্যোগে খাদ্যসামগ্রী দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিন। দুই উপজেলার ১২৫০ জন শ্রমিককে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। এর আগে পরিবেশ মন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে বড়লেখা ও জুড়ী উপজেলার ১৭০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছিল।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) জুড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাধ্যমে বড়লেখা উপজেলার ৮০০ জন এবং জুড়ী উপজেলার ৪৫০ জন পরিবহন শ্রমিকের বাড়িতে এইসব খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। প্রত্যেক শ্রমিক পরিবার পেয়েছেন ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু, ১ কেজি মসুর ডাল।

বড়লেখায় বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, অর্থ সম্পাদক ছয়দুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছালেহ্ আহমদ জুয়েল, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, শ্রমিক নেতা আবুল হোসেন প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ বিষয়ে পরিবেশ মন্ত্রী বলেন, ‘আমার নির্বাচনী এলাকার কেউ না খেয়ে থাকবে না। করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে ঘরে থাকার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, অতি জরুরি প্রয়োজনে বাইরে গেলেও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে।’

আপনার মন্তব্য

আলোচিত