ছাতক প্রতিনিধি

১৭ এপ্রিল, ২০২০ ০০:০৯

ছাতক থেকে করোনা সন্দেহে ঢাকা ফেরত যুবককে সিলেটে প্রেরণ

সুনামগঞ্জের ছাতকে ২৫ বছর বয়সী জসিম উদ্দিন নামে ঢাকা ফেরত এক যুবককে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেটে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে তাকে সিলেট প্রেরণ করা হয়।

এর আগে একইদিন রাত সাড়ে আটটায় তিনি সর্দি ও জ্বরের মতো করোনার প্রাথমিক উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। জসিম উদ্দিন উপজেলার আমেরতল গ্রামের বাসিন্দা।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, জ্বরে তার শরীর দুর্বল হয়ে পড়ার কারণে হাসপাতালের বারান্দায় সে শুয়ে থাকে। তার রোগের লক্ষণ দেখে অনেকেই আতংকে দূরে সরে যান। কেউ কেউ তাকে করোনা রোগী ভেবে অনেকেই সটকে পড়েন হাসপাতাল থেকে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৫ মার্চ ঢাকা থেকে নিজ বাড়ীতে আসেন জসিম উদ্দিন নামের ওই যুবক। সরকারী নির্দেশনা অনুযায়ী তাকে দুই সপ্তাহ হোম কোয়ারেন্টিনে রাখা হয়। গত দুইদিন ধরে তার জ্বর ও গলা ব্যথা নিয়ে হাসপাতালে আসেন জসিম উদ্দিন। পরে তাকে প্রাথমিক ভাবে কিছু ঔষধ দিয়ে রাত পৌনে ১১টায় সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী বলেন, মূলত পরীক্ষার রিপোর্ট ছাড়া কাউকে করোনার রোগী হিসেবে সনাক্ত করা সম্ভব না। করোনার ভাইরাসের প্রাথমিক উপসর্গ থাকায় ওই যুবককে সিলেটে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত