বড়লেখা প্রতিনিধি

১৭ এপ্রিল, ২০২০ ০০:৩৭

বড়লেখায় ঢাকা-নারায়নগঞ্জ থেকে আসা ২৩ জন কোয়ারেন্টিনে

মৌলভীবাজারের বড়লেখায় ঢাকা, চট্টগ্রাম, নারায়নগঞ্জ ও পার্শ্ববতী এলাকা থেকে আসা ২৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের সবাইকে ১৪ দিনের পর্যবেক্ষণে রাখা হয়। এই ২৩ ব্যক্তি করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে এসেছেন। তারা সকলেই বড়লেখার বাসিন্দা। বিষয়টি তদারকি করছে বড়লেখা উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সম্প্রতি বড়লেখায় ঢাকা থেকে ১২জন, নারায়নগঞ্জ থেকে ১জন, চট্টগ্রাম থেকে ২জন, বরিশাল থেকে ২জন, কুমিল্লা থেকে ১জন, ঘোড়াশাল থেকে ৩জন, সিলেট থেকে ১জন ও টঙ্গী থেকে আসেন ১জন। এরা বড়লেখার বিভিন্ন এলাকার বাসিন্দা। তাদের নিজের বাড়িতে একটি কক্ষে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সঠিকভাবে তাদেরকে নিয়ম মানতে বলা হয়েছে।

অপরদিকে অসমর্থিত সূত্রে পাওয়া তথ্যে বড়লেখায় হোম কোয়ারেন্টাইনে রাখা এই ২৩জনসহ সম্প্রতি দেশের করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে প্রায় অর্ধশত মানুষ এসেছেন। বৃহস্পতিবার পর্যন্ত প্রশাসন ২৩জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে। বিভিন্ন বিভাগ থেকে আসা অনেকে তথ্য গোপন করছেন। বিভিন্ন পেশার এই মানুষগুলো নিয়ম ভেঙে গোপনে বড়লেখায় বাড়ি ফিরছেন। সামাজিক দূরত্ব বজায় না রেখে এরা নিজেদের মত ঘোরাফেরা করছেন। অভিযোগ স্থানীয়দের। গত কয়েকদিনে তাদের বাড়ি ফেরার ঘটনায় এলাকায় করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে। আতঙ্কে সচেতন মানুষ।

বুধবার (১৫ এপ্রিল) ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা থেকে বড়লেখার বিভিন্ন জায়গায় আগতদের হোম কোয়ারান্টিন নিশ্চিতকরণে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান ও সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন সিলেট সেনানিবাসের অধীনস্থ সেনা কর্মকর্তা ক্যাপ্টেন মো. মাহাদী হাসান খোঁজ খবর নেন।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত ১০টায় বলেন, ‘আমরা প্রশাসনের সহায়তায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগ, নারায়নগঞ্জ জেলাসহ বিভিন্ন এলাকা ফেরত ২৩জনের খোঁজ পেয়েছি। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ বিষয়টি তদারকি করছেন। হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের সঠিকভাবে নিয়ম মানতে বলা হয়েছে। এটা খুব জরুরী। ভীত না হয়ে সকলকে সচেতন হওয়ার জন্য অনুরোধ করছি আমরা।’

আপনার মন্তব্য

আলোচিত