নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল, ২০২০ ২৩:০২

বজ্রপাতে সিলেটে আরও ৪ জনের মৃত্যু

শনিবার বজ্রপাতে সিলেটের  বিভিন্ন স্থানে ৪ জন মারা গেছেন। এরশধ্যে সদর উপজেলায় বজ্রপাতে বাবা ও ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উপজেলার জালালাবাদ ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ইউনিয়নের পুরান কালারুকার পূর্ব উত্তরপাড়ার শমসের আলী ও তার ছেলে ছয়ফুল আহমদ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিন বলেন, কালারুকা পশ্চিম হাওরে (উনাখাওরি বিল) ধান কাটতে যান শমসের আলী ও ছয়ফুল আহমদ। এ সময় কালবৈশাখীর ঝড়ের সাথে প্রচণ্ড বজ্রপাত হতে থাকলে বজ্রাঘাতে বাবা ও ছেলে ঘটনাস্থলেই মারা যান। পরপ মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়।

একই সময়ে জেলার জকিগঞ্জে বজ্রপাতে ইসলাম উদ্দিন বলই (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার মানিকপুর ইউনিয়নের দরগাবাহারপুর গ্রামের আতাই মিয়ার ছেলে ও কালিগঞ্জ বাজারের কাপড় ব্যাবসায়ী।

শনিবার বিকেলের দিকে মাঠ থেকে গরু নিয়ে বাড়িতে ফেরার পথে বজ্রাঘাতের শিকার হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। একই সাথে মারা যায় তার সাথে থাকা গরুটিও।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিল পুলিশ, লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হবে।

এর আগে জেলার ওসামনীনগরে বজ্রপাতে রাহি আহমেদ (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়। সে উপজেলা দয়ামীর ইউনিয়নের খাইদ্যর গ্রামের আনছার আলীর ছেলে। শনিবার সকাল ১১টার দিকে মাঠে ধান কাটতে গেলে বজ্রাঘাতের শিকার হয়ে ঘটনাস্থলেই সে মারা যায়।

ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারক বিষয়টি নিশ্চিত করে জানান, কিশোরের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছে।

এরআগে একইদিনে সুনামগঞ্জের বজ্রপাতের কারণে একদিনে প্রাণ হারিয়েছেন চারজন।

শনিবার (১৮ এপ্রিল) সকালে জেলার শাল্লা, দিরাই ও জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত