জুড়ী প্রতিনিধি

১৯ এপ্রিল, ২০২০ ১৮:১৬

জুড়ীতে হিজড়াদের খাদ্যসামগ্রী দিলেন ইউএনও

করোনা দুর্যোগে মৌলভীবাজারের জুড়ীতে অন্যান্যদের মতো তৃতীয় লিঙ্গের (হিজড়া) মানুষদেরও জীবন থমকে গেছে। সরকারি নির্দেশনায় যানবাহনসহ সকল হোটেলগুলো বন্ধ রয়েছে। ফলে বেকায়দায় পড়েছেন হিজড়ারা। বর্তমানে সকল হিজড়ারা আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। তাই অনাহারে, অর্ধাহারে দিনাতিপাত করছেন তারা। কেউ তাদের পাশে এসে দাঁড়ায়নি। এই বিষয়টি তারা জুড়ির ইউএনওকে অবহিত করেন।

এরপর শনিবার (১৭ এপ্রিল) বিকালে তাদেরকে উপজেলার জায়ফরনগর ইউনিয়ন প্রাঙ্গণে ডেকে খাদ্যসামগ্রী প্রদান করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল ও ২ কেজি আলু।

এসময় সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, যুবলীগ সম্পাদক শেখরুল ইসলাম প্রমুখ ।

হিজড়াদের দলনেতা বাচ্চু জানান, আমাদের বাসায় খাবার নেই, আমরা ইউএনও স্যাররে কইছি (বলছি) উনি খাবার নিয়ে আসবেন বিশ্বাস করতে পারিনি। আমাদেরকে খাদ্য দেওয়ায় আমরা ইউএনও স্যারকে ধন্যবাদ দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত বরাদ্দ থেকে কর্মহীনদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছি। পাশাপাশি জুড়ীতে বসবাসকারী তৃতীয় লিঙ্গের মানুষদেরও সহায়তা প্রদান করা হয়েছে, বেদে সম্প্রদায়ের মধ্যে ও খাবার পৌঁছে দেব।

আপনার মন্তব্য

আলোচিত