কুলাউড়া প্রতিনিধি

২৩ এপ্রিল, ২০২০ ১৪:২০

কুলাউড়ায় পুলিশ সদস্যসহ দুজনের করোনা শনাক্ত, ১৭ পুলিশ কোয়ারেন্টিনে

মৌলভীবাজারের কুলাউড়ায় প্রথমবারের মতো থানা পুলিশের এক সদস্য ও স্থানীয় ৬০ বছর বয়সী এক নারীর করোনাভাইরাস ধরা পড়েছে।

পুলিশ সদস্য আক্রান্ত হওয়ায় থানার ১৭ জন পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদিকে ওই নারীর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জানা যায়, গত ১৯ এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগ কুলাউড়া থানার এক পুলিশ সদস্য (৩০) ও উপজেলার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের বাসিন্দা এক নারী (৬০) নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেটে পাঠায়। ২২ এপ্রিল রাত দশটার দিকে সিলেট থেকে জানানো হয় ওই দুজনের করোনা টেস্ট পজিটিভ।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত হওয়ার পর রাতেই উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ পুলিশ সদস্যকে তাৎক্ষণিক অন্যান্যদের সংস্পর্শ থেকে সরিয়ে আইসোলেশনে রাখেন এবং ফরিদপুর গ্রামের ওই নারীকে ঘরে আইসোলেশনে রাখেন। এ সময় ওই নারীর আশেপাশের ৮টি বাড়ি লকডাউন করে রাখে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে আক্রান্ত পুলিশ সদস্যের সংস্পর্শে থাকা ১৭ জন সদস্যের নমুনা সংগ্রহ করা হয় এবং পার্শ্ববর্তী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে তাদেরকে কোয়ারেন্টিনে রাখেন স্বাস্থ্য বিভাগ। এদিকে ওই নারীর পরিবাররে বাকি ৬ সদস্যসহ পার্শ্ববর্তী বাড়ির আরেক নারীর নমুনা সংগ্রহ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক জানান, করোনা আক্রান্ত পুলিশ সদস্যের উপসর্গ ছিলো। তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করা হচ্ছে। তবে করোনা আক্রান্ত নারীর আগেও কোনও উপসর্গ ছিলনা, এখনো নেই। তাই তাকে ঘরে আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, আক্রান্ত নারীর স্বামী (৭৫) বেশ কিছু দিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন। তাদের বড় ছেলে মাসখানেক আগে দুবাই থেকে ফেরেন।

আপনার মন্তব্য

আলোচিত