তাহিরপুর প্রতিনিধি

২৬ এপ্রিল, ২০২০ ২০:৫১

তাহিরপুরে নিষেধাজ্ঞা অমান্য করে বালি ও পাথর উত্তোলন, আটক ৭

যাদুকাটা নদীর জালটেক এলাকায় অর্ধশতাধিক কোয়ারি করে স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা শর্তেও অবৈধভাবে বালি, পাথর উত্তোলন করার সময় ৭ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে তাহিরপুর থানা পুলিশ।

রোববার (২৬ এপ্রিল) ভোর রাতে ও সকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তের বাদাঘাট ইউনিয়নের যাদুকাটা নদী এলাকা থেতে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার ৫নং বাদাঘাট ইউনিয়নের আদর্শ গ্রামের খোয়াজ আলীর ছেলে আ. কাহার (২৫), মৃত ফরিদ মিয়ার ছেলে আনোয়ার আলী (৫০), মৃত নুর মোহাম্মদের ছেলে রফিকুল (২৫) তার সহোদর আবিকুল (২০), নুর জামালের ছেলে রবিউল (২৮) ও ঘাগটিয়া টেকেরগাও গ্রামের নুরুজ আলীর ছেলে সুবায়েল (২৫), ফারুক মিয়ার ছেলে আশিক নুর (২২)।

বিজ্ঞাপন

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, জেলা প্রশাসন ও পুলিশ সুপারের নির্দেশনা অমান্য করে জালরটেক ঘাটটিয়া এলাকায় প্রতিদিন রাতে স্থানীয় প্রভাবশালীদের নেতৃত্বে যাদুকাটার পাড় কেটে অবৈধভাবে কোয়ারি করে বালি পাথর উত্তোলন করা হয়। এমন খবর পেয়ে তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মাহমুদুল হাসান, এএসআই মো. বিল্লাল হোসেন নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান জানান, বাদাঘাট পুলিশ ক্যাম্পের পুলিশ অফিসারগণ রাতে ও সকালে পৃথক দুটি অভিযানে ৭ জনকে আটক করে থানায় সোপর্দ করে। পর দুপুরে বাদাঘাট পুলিশ ফাঁড়ির এএসআই মো. বিল্লাল হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ৭ জনকেই রোববার বিকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, এর পূর্বে একেই অপরাধে দুজনকে আটক করে পুলিশ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আটক দুজনকে পঞ্চাশ হাজার জরিমানা করেন।

আপনার মন্তব্য

আলোচিত