জেলা প্রতিনিধি, মৌলভীবাজার

২৯ এপ্রিল, ২০২০ ১৭:৩১

চিকিৎসকদের সুরক্ষায় মৌলভীবাজারে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু

করোনা পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার বিষয় নিশ্চিত করতে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চালু করা হয়েছে ‘ডক্টরস সেফটি চেম্বার’।

জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ ব্যক্তিগত উদ্যোগে এ ডক্টরস সেফটি চেম্বারটি বুধবার (২৯ এপ্রিল) দুপুরে উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ।

এসময় সাংসদ বলেন, ‘চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আস্থা ফিরেয়ে আনতে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু খুবই ভালো একটি উদ্যোগ। ভবিষ্যতে যে কোনো রোগের প্রাদুর্ভাবে এই সেফটি চেম্বার অগ্রণী ভূমিকা রাখবে।’

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথি দত্ত কাননগো, সিভিল সার্জন ডা. তৌহীদ আহমদ, জেলা বিএমএ সভাপতি ডা. শাব্বির হোসেন খান, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদসহ হাসপাতালে কর্মরত চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, মৌলভীবাজার হাসপাতালে স্থাপিত এ চেম্বারে রোগীর শরীরে তাপমাত্রা, রক্তচাপ নির্ণয়সহ বিভিন্ন পরীক্ষা করা যাবে। জরুরী বিভাগে আসা রোগীরাও এই ডক্টরস সেফটি চেম্বার থেকে সেবা নিতে পারবেন। স্বাস্থ্য বিভাগের সদস্যদের সুরক্ষায় ডক্টরস সেফটি চেম্বার স্থাপনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত