নিজস্ব প্রতিবেদক

৩০ এপ্রিল, ২০২০ ০০:১১

সরকারি ত্রাণের চাল ওজনে কম!

করোনাভাইরাসে কারণে বিপাকে মানুষদের মধ্যে সারাদেশেই চাল বিতরণ করছে সরকার। চাল বিতরণ করা হচ্ছে সিলেট নগরীতেও। কাউন্সিলরদের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে সরকারি চাল বিতরণ করা হচ্ছে।

তবে বরাদ্দকৃত এসব চালের বস্তায় চাল ওজনে কম থাকার অভিযোগ পাওয়া গেছে। সিলেট সিটি করেপারেশনের একাধিক কাউন্সিলর এমন অভিযোগ করেছেন।
 
১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত শন্তু অভিযোগ করে বলেন, ওয়ার্ডে বিতরণের জন্য বুধবার আমাকে ৪ টন চাল সিটি করপােরেশন থেকে বরাদ্দ দেওয়া হয়। তবে চাল আনার পর ওজন করে দেখতে পাই প্রতি বস্তায়ই নির্ধারিত ওজনের চেয়ে চাল কিছু কম রয়েছে। সবমিলিয়ে ১৭৯ কেজি চাল কম রয়েছে। সাথেসাথেই আমি বিষয়টি সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অবহিত করি।

বিজ্ঞাপন



একইধরনের অভিযোগ করে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন, আমাকে বুধবার ৩ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছিলো। ওজন করে ৬৬ কেজি কম পেয়েছি।

তিনি বলেন, সরকার এই দুর্যোগে মানুষকে অনেক সহযোগিতা করছে। কিন্তু মাঝখানে কিছু অসৎ লোক সরকারের এই বরাদ্দ থেকে লুটপাট চালাচ্ছে।

এদিকে, কাউন্সিলর শন্তুর কাছ থেকে অভিযোগ পেয়ে বুধবার ১৩ নং ওয়ার্ডে যান জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মনোজ কান্তি দাস চৌধুরী।

এ বিষয়ে মনোজ কান্তি দাস চৌধুরী বলেন, বরাদ্দ দেওয়া চালগুলো সরাসরি চট্টগ্রাম থেকে এসেছে।  আমরা নিজেরা এগুলো আর ওজন করিনি। সরাসরি সিটি করপোরেশনে প্রেরণ করেছি।

তিনি বলেন, চালের বস্তাগুলো এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে আসতে গেলে অনেক সময় বস্তা ছিঁড়ে কিছু চাল পড়ে যায়। কিন্তু প্রতি বস্তায় কম থাকার বিষয়টি খতিয়ে দেখতে হবে। বিষয়টি তদন্ত করতে একটি কমিটি গঠন করার হবে বলে জানান তিনি।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আজ (বুধবার) কয়েকজন কাউন্সিলর বরাদ্দকৃত চালের ব্যাপারে আমাকে অভিযোগ করেছেন। আমি নিজে ঘটনাস্থলে গিয়েও এমন অভিযোগের সত্যতা পেয়েছি। বিষয়টি আমি জেলা প্রশাসককেও জানিয়েছি। 

আপনার মন্তব্য

আলোচিত