দিরাই প্রতিনিধি

৩০ এপ্রিল, ২০২০ ১৫:৫০

দিরাইয়ে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু

সুনামগঞ্জের দিরাইয়ে খাদ্য অধিদপ্তরের উদ্যোগে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) উপজেলা খাদ্য গুদামে এক কৃষকের এক টন ধান সংগ্রহের মধ্য দিয়ে ধান সংগ্রহ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহর সভাপতিত্বে ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামরুল হকের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. জয়া সেনগুপ্তা এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, পৌর মেয়র মোশাররফ মিয়া, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, দিরাই থানার ওসি কে এম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ দৌলা তালুকদার, সোহেল আহমদ, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার, দিরাই খাদ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমেল চন্দ্র সরকার, দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর, খাদ্য পরিদর্শক সাইদুর রহমান, অনলাইন প্রেসক্লাবের সম্পাদকমণ্ডলীর সদস্য রুম্মান আহমদ প্রমুখ।

দিরাই খাদ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা (এল এস ডি) হিমেল চন্দ্র সরকার জানান, এবার উপজেলার ৯টি ও এক পৌরসভা থেকে ৩ হাজার ৬৮২ মেট্রিক টন বোরো ধান ও ৩ হাজার ৯৫৬ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। প্রতিজন কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ধান ক্রয় করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ বলেন, লটারির মাধ্যমে কৃষকের নাম তালিকাভুক্ত করা হচ্ছে। সরকারি খাদ্য গুদামে বোরো ধান বিক্রয়ে প্রকৃত কৃষকরা যাতে সর্বাধিক সুযোগ পায় সে বিষয়ে খেয়াল রেখে কাজ করা হচ্ছে। ধান সংগ্রহে কোন অনিয়ম সহ্য করা হবে না।

আপনার মন্তব্য

আলোচিত