কমলগঞ্জ প্রতিনিধি

১৬ মে, ২০২০ ২০:১৩

কমলগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসত বাড়িতে হামলা, যুবলীগ নেতা আটক

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার নছতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মঞ্জু মিয়া (২৮) নামের এক টিউবওয়েল মিস্ত্রীর বসত ঘরে হামলা করা হয়েছে।

শুক্রবার (১৫ মে) রাত আনুমানিক ১টায় দুই ছাত্রনেতার নেতৃত্বে হামলা করা হয় বলে অভিযোগ করা হয়েছে। হামলায় নারীসহ ৪ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত মঞ্জুকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৬ মে) দুপুরে কমলগঞ্জ থানার পুলিশ হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাবেক যুবলীগ নেতা শাহজাহান মিয়াকে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে সিএনজি অটোরিকশাযোগে কমলগঞ্জ পৌর এলাকার নছরতপুর গ্রামের রাস্তা দিয়ে যাচ্ছিলেন কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত ইমতিয়াজ রিপুলের আত্মীয়। সিএনজি অটোরিকশাটি নছতপুর গ্রামের নুর মিয়ার ছেলে টিউবওয়েল মিস্ত্রী মঞ্জুর বসত ঘরের পাশ দিয়ে যাবার সময় তার ৪ বছরের শিশু হাবিবকে আঘাত করে। এ নিয়ে সিএনজি চালকের সাথে মঞ্জুর কথা কাটাকাটি নিয়ে তর্কে জড়িয়ে পড়েন ছাত্রলীগ সভাপতির আত্মীয়ও। বাকবিতণ্ডা আর গালাগালিতে মঞ্জুর উপর ক্ষিপ্ত হন তিনি।

আহত মঞ্জুর পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, এই ঘটনার জের ধরে শুক্রবার রাত ১টার দিকে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত ইমতিয়াজ রিপুল, তার ভাই কমলগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক আহবায়ক শাহ নেওয়াজ রাসেল, চাচাতো ভাই সজীব, তুহিন, তারেক, তোয়েল ও চাচা সাবেক যুবলীগ নেতা শাহজাহান মিয়ার নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মঞ্জুর বসত ঘরে হামলা করা হয়। এ সময় হামলাকারীরা মঞ্জুর মাথাসহ শরীরে কুপিয়ে রক্তাত্ব জখম করা হয়। ভাংচুর করা হয় বসত ঘরের আসবাবপত্র। হামলার হাত থেকে রক্ষা পায়নি মঞ্জুর প্রতিবন্ধী ভাই মঈন মিয়া, অন্তঃসত্ত্বা স্ত্রী শিল্পী বেগম, মা ছয়ফুল বেগম।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে গুরুত্বর আহত মঞ্জুকে রাতেই মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার্ড করা হয়। অবস্থার অবনতি হলে শনিবার সকালে মৌলভীবাজার সদর হাসপাতাল থেকে আশংকাজনক অবস্থায় মঞ্জুকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়। কমলগঞ্জ থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে। শনিবার দুপুরে কমলগঞ্জ থানার পুলিশ হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাবেক যুবলীগ নেতা শাহজাহান মিয়াকে আটক করেছে।

তবে অভিযোগ অস্বীকার করে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত ইমতিয়াজ রিপুল বলেন, শুক্রবার বিকালে নিকট আত্মীয়কে নাজেহাল ও তাকে বহনকারী সিএনজি চালককে মারধরের কারণ জানতে গেলে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলেও ভাংচুরের কোনো ঘটনা ঘটেনি। তাছাড়া এ সময় তিনি বাইরে ছিলেন।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান জানান, পুলিশ শুক্রবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ একজনকে আটক করেছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মন্তব্য

আলোচিত