নিজস্ব প্রতিবেদক

১৭ মে, ২০২০ ০২:২১

ভার্চুয়াল আদালত নিয়ে সিলেটে অনলাইন ওয়ার্কশপ

ভার্চুয়াল কোর্ট হেয়ারিংয়ের বিষয়ে আইনজীবীদেরকে সম্যক ধারণা দিতে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানের নেতৃত্বে অনলাইন ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে। শনিবার বেলা দুইটায় এ অনলাইন ওয়ার্কশপের অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মোয়াজ্জেম হোসাইনের সঞ্চালনায় এবং সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানের সভাপতিত্বে এই ভিডিও কনফারেন্সভিত্তিক ওয়ার্কশপে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবুল কাশেমসহ সিলেটে কর্মরত সকল পর্যায়ের বিচারকবৃন্দ।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আইনজীবীরা এই ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

সভার শুরুতে জেলা জজ ভার্চুয়াল কোর্ট হিয়ারিংয়ে অংশগ্রহণ করায় সিলেট জেলা আইনজীবী সমিতিকে ধন্যবাদ জানান। ভার্চুয়াল কোর্ট হিয়ারিংয়ে বিদ্যমান সমস্যাবলী আইনজীবীরা ওয়ার্কশপে উপস্থাপন করেন এবং তা আশু সমাধানের প্রত্যাশা করেন।

সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান সমস্যাগুলো যত দ্রুত সম্ভব সমাধানের জন্য তার আশ্বাস দেন।

সভায় আরও বক্তব্য দেন মহানগর দায়রা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সেক্রেটারিসহ অন্যরা।

উল্লেখ্য, ইন্টারনেট ব্যবহার করে ভিডিও কনফারেন্সিং পদ্ধতিতে বিচারক ও আইনজীবীদের যৌথ অংশগ্রহণের ভিত্তিতে সিলেট বিচারাঙ্গনে এটাই প্রথম কোন ভার্চুয়াল ওয়ার্কশপ।

আপনার মন্তব্য

আলোচিত