প্রান্ত রনি, রাঙামাটি

২১ নভেম্বর, ২০১৬ ১৫:৪১

পানিতে ডুবে ক্ষতিগ্রস্ত ঝুলন্ত সেতু, রাঙামাটিতে কমছে পর্যটকদের আনাগোনা

ফাইল ছবি

উজানের পানি বেড়ে যাওয়ায় দীর্ঘদিন যাবত ডুবে ছিল "সিম্বল অব রাঙামাটি" ঝুলন্ত সেতু। দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকরা জানাচ্ছেন রাঙামাটির পর্যটন শিল্পের প্রতি অনীহা। ফলে ধস নামছে রাঙামাটির পর্যটন শিল্পে। কমে যাচ্ছে রাঙামাটিতে পর্যটকদের আনাগোনা।

জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর বিকেলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় সেতুটির পাটাতন ডুবে গেলে পর্যটন কর্তৃপক্ষ সেতুটিতে পর্যটকদের চলাচল বন্ধ করে দেয়। প্রায় দুই মাস সেতুটি বন্ধ থাকায় দারুণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে রাঙামাটির পর্যটন শিল্প।

বগুড়া থেকে আসা পর্যটক শামিম আহমেদ বলেন, "আমি শীতকালীন ছুটিতে দেশের বিভিন্ন স্থানে ঘুরতে বের হয়েছি। কক্সবাজার, বান্দরবান ঘুরে রাঙামাটিতে বেড়াতে এসেছি। কিন্তু এখানে এসে দেখতে পাই ঝুলন্ত সেতু পানির নিচে ডুবে আছে।"

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, গত ১৮ সেপ্টেম্বর ঝুলন্ত সেতু ডুবে যায়। সেতুটি দুই মাস পানিতে ডুবে থাকায় অনেক পর্যটক ফিরে গেছেন। ফলে আমাদের আয় কমে গেছে। সেতুটি ১৪ নভেম্বর থেকে উন্মুক্ত করা হয়েছে। এবার সেতুটি উন্মুক্ত হওয়ায় পর্যটকদের মধ্যে প্রাণ সঞ্চার হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি আরও জানান, হ্রদের পানি আরো কমলে আগামী এক সপ্তাহের মধ্যে সেতুটি সম্পূর্ণ মেরামত করা হবে। আপাতত পরীক্ষামূলকভাবে ডুবন্ত পাটাতনগুলো পরিবর্থন করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত