সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৩

তাহেরির সভা বন্ধ করে দিয়েছে পুলিশ

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরির মাদক ও কিশোর গ্যাং–বিরোধী সভা বন্ধ করে দিয়েছে পুলিশ।

বুধবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপুইর গ্রামে গিয়ে সভা বন্ধ করে দেয় পুলিশ।

পুলিশ বলছে, করোনাকালে গণজমায়েত করা যাবে না। তাছাড়া সভার জন্য অনুমতি নেওয়া হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, ইসলামি বক্তা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপুইর গ্রামের বাসিন্দা। তিনি দাওয়াতে ঈমানী বাংলাদেশ নামক একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। চাপুইর গ্রামের নিজ বাসভবনের সামনের খোলা জায়গায় দাওয়াতে ঈমানী বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাদক ও কিশোর গ্যাং–বিরোধী সভার আয়োজন করেন তাহেরি।

সভায় মাছিহাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আল আমিনুল হকের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ রোধে সদর থানার উপপরিদর্শক (এসআই) সোহরাব হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ওই সভা বন্ধ করে দেন। পুলিশের বাধার কথা শুনে ইউপি চেয়ারম্যান সভায় অংশ নেননি।

মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরি বলেন, মাদকের বিরুদ্ধে বাংলাদেশ সরকার কঠিন অবস্থানে রয়েছে। আর ইদানীং কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে উঠছে। করোনাভাইরাসের কারণে সংক্ষিপ্ত পরিসরে মাদক ও কিশোর গ্যাং–বিরোধী অনুষ্ঠান করতে চেয়েছিলাম। কিন্তু যখন মাদকের বিরুদ্ধে সবার অবস্থান, তখন পুলিশি বাধার কারণে মাদকবিরোধী এই অনুষ্ঠান করতে না পারা খুবই দুঃখজনক। তিনি আরও বলেন, ‘সভার মাধ্যমে আমি এলাকায় মাদকবিরোধী একটি কমিটি করতে চেয়েছিলাম।’

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারিভাবে গণজমায়েত নিষিদ্ধ রয়েছে। তাই সভা বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বলেন, করোনার কারণে সব ধরনের সভা ও গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। আর ওই ইসলামি বক্তা অনুষ্ঠানের জন্য কোনো ধরণের অনুমতি নেয়নি। তাই তাকে সভাস্থল থেকে দূরে থাকতে বলা হয়।

 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত