বেনাপোল প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১৫

বেনাপোলে তরকারির বাজারে আগুন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে ও বৈরী আবহাওয়ায় বেনাপোল বাজারে কয়েকদিনের ব্যবধানে অস্বাভাবিকভাবে কাঁচা তরকারির দাম বৃদ্ধি পেয়েছে। বিগত কয়েকদিনের ব্যবধানে প্রতিটি সবজির দাম প্রায় ১০ থেকে ১৫ টাকা হারে বেড়ে গেছে।

এর ফলে দিন দিন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে তরকারির দাম। দিন আনা দিন খাওয়া মানুষগুলো পড়েছে সবচেয়ে বিপাকে। প্রায় না খেয়েই তাদের দিন যাপন করতে হচ্ছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১২টায় বেনাপোল বাজারে ঘুরে দেখা যায়, বেগুন বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকা, টমেটো ৮০-৮৫ টাকা, কাঁচামরিচ ১৪০-১৫০ টাকা, কলা ৫০-৫৫ টাকা, পেঁয়াজ ৬৫-৭০ টাকা, আলু ৩৫-৪০ টাকা, পেঁপে ২৫-৩০ টাকা, কচুর লতি ৩৫-৪০ টাকা, কচুর মুখি ৩৫-৪০ কেজি দরে বিক্রি হচ্ছে।

এ সময় বেনাপোল বাজারে বাজার করতে আসা আনিছুর নামে একজন দিনমজুর ক্রেতা বলেন, ‘আমরা ভাই গরিব মানুষ। দিনমজুর, কামলা খাটি খায়। দিনে যা জুটে তাই দিয়ে বাজার করি খায়। কিন্তু নিত্যপণ্যের দাম প্রতিদিন এমন হারে বাড়তে থাকলে আমাদের পরিবার নিয়ে না খেয়ে দিন কাটাতে হবে। প্রশাসন যদি এখনই ব্যবস্থা না নেয়, তাহলে আমাদের না খায়ি মরা লাগবি।’

বেনাপোল বাজারের তরকারি দোকানদার মিজান বলেন, ক্ষেতওয়ালারা ক্ষেত থেকে সবজি এনে আড়তদারদের কাছে দেন। আমরা আড়তদারদের কাছ থেকে সেই তরকারি কিনে এনে খুচরা বাজারে বিক্রি করি। আর যেদিন যেমন দামে কিনে আনি, সেদিন তেমন দামে বিক্রি করি। এক্ষেত্রে আমাদের মতো দোকানদারদের কাছ থেকে তরকারির দাম বৃদ্ধি পাওয়ার কোন সুযোগ নেই।

আপনার মন্তব্য

আলোচিত