নরসিংদী প্রতিনিধি

০৮ মে, ২০২৩ ১৯:১২

নরসিংদীতে লালন আখড়ায় হামলা-ভাংচুর, আহত ৩

নরসিংদীর বেলাবতে লালনের আখড়াবাড়ি পুলকিত আশ্রমে সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। এ সময় আশ্রম ও বাদ্যযন্ত্র ভাংচুর করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তিন বাউল শিল্পী আহত হয়েছেন।

রোববার (৭ মে) বিকেলে উপজেলার পাটুলি ইউনিয়নের ভাবলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। লালন সংগীতকে ধ্বংস করার উদ্দেশ্যই এ হামলা চালানা হয় বলে দাবী করছেন কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা লালন শিল্পীরা।

হামলায় আহতরা হলেন, শেরপুরের মিন্টু বাউল (৩০), খুলনার রিয়াদ ভূঁইয়া (৩২) ও কিশোরগঞ্জের খোকন বাউল (৪০)।

পুলিশ ও স্থানীয়দের দাবি ওই এলাকার একটি ড্রাগন বাগানে মদ পান করা অবস্থায় চাচা-ভাতিজাদের মধ্যকার দুই মাতালের ঝগড়ার এক পর্যায়ে গানের কিছু বাদ্যযন্ত্র ভেঙ্গে ফেলার ঘটনা ঘটে।  

তবে শিল্পীদের অভিযোগ, রোববার বিকাল ৪টার দিকে ওই আখড়ায় সাধুসঙ্গ ও গান-বাজনা চলছিল। এ সময় অতর্কিতভাবে স্থানীয় শাহীন শেখ, জাহাঙ্গীর শেখ, শরীফ শেখ, ফজুর শেখসহ ৬ থেকে ৭ জন মাতাল অবস্থায় সেখানে হামলা চালায়। এ সময় তারা একতারা, ডুগি, হাতবাড়া, খমক, দোতারা, সারিন্দা, তবলা উকুলেলে, গিটার, বাঁশিসহ সব বাদ্যযন্ত্র ভাঙচুর করে ও সাধুদের তাড়া করে।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ জানান, ধর্মীয় উসকানী দিকে একটি পক্ষ বিষয়টিকে ভিন্নভাবে প্রচারণার চেষ্টা করছে। তবে এ বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। প্রকৃত কারণ খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত