সিলেটটুডে ডেস্ক

০৪ অক্টোবর, ২০২৩ ১১:১৩

সুস্থ হয়ে ওঠছেন কবি রাধাপদ রায়

কবি রাধাপদ রায়। ছবি : সংগৃহীত

পূর্ববিরোধের জেরে হামলার শিকার কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চারণকবি রাধাপদ রায় সুস্থ হয়ে ওঠছেন। দুয়েকদিনে মধ্যে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হতে পারে।

মঙ্গলবার হাসপাতালের বিছানায় বসে রাধাপদ রায় একটি জাতীয় দৈনিককে বলেন, ‘আমি বাউল সাধক, কবি বা গান-বাজনা করি বলে কেউ মারধর করেনি। মূলত অভিযুক্ত দু’জন পূর্ববিরোধের জেরে আমাকে মারধর করেছে।’

রাধাপদ রায় নাগেশ্বরীর ভিতরবন্দ ইউনিয়নের গোড্ডারাপাড় বটতলা গ্রামের বাসিন্দা। শত্রুতার জেরে গত শনিবার তার ওপর হামলা হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঘটনার পরদিন কবির ছেলে যুগল রায় পার্শ্ববর্তী কচুয়ারপাড় এলাকার কদুর রহমান ও রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন। আসামিদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গত সোমবার তিনজনকে থানায় নেওয়া হয়েছে।

হাসপাতালের চিকিৎসক আইরিন পারভীন মুক্তা বলেন, ‘শনিবার যখন হাসপাতালে আনা হয়, তখন রাধাপদ রায়ের পিঠে ক্ষতচিহ্ন ছিল। মাথায় একটু আঘাতের চিহ্নও ছিল। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এখন মোটামুটি সুস্থ। দুই-এক দিনের মধ্যে ছাড়পত্র দেওয়া হবে।’

নাগেশ্বরী থানার ওসি আশিকুর রহমান বলেন, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। অভিযুক্ত কদুরের স্ত্রী, শ্যালক ও শ্বশুরকে জিজ্ঞাসাবাদের জন্য থানা নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে অভিযুক্ত দু’জনের ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

আপনার মন্তব্য

আলোচিত