সিলেটটুডে ডেস্ক

২৬ জুন, ২০১৬ ১৩:৪২

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত

সাতক্ষীরা সীমান্তে আলমগীর নামে এক বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ হয়েছেন। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে তিনি আহত হয়েছেন বলে দাবি করেছেন ওই যুবক।

গুলিবিদ্ধ অবস্থায় তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ আলমগীর কবির সাতক্ষীরা শহরের গড়েরকান্দার মোস্তফার ছেলে। তিনি থাকেন সদর উপজেলার আলিপুরে শ্বশুর  আনিসুর রহমানের বাড়িতে।
 
তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফর বরাত দিয়ে জানিয়েছে, সাতক্ষীরা সীমান্তে গুলিবর্ষণের কোনো ঘটনা ঘটেনি।  

হাসপাতালে চিকিৎসাধীন যুবক আলমগীর কবির জানান, তিনি গরু আনতে ভারতে গিয়েছিলেন। ফেরার পথে সাতক্ষীরার ভোমরা সীমান্তের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গার বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে তার ঘাড়ে গুলি লাগে। আহত অবস্থায় তার সঙ্গীরা তাকে বাড়িতে পৌঁছে দেন।  

আহত যুবকের স্ত্রী আনোয়ারা বেগম বলেন, তার স্বামী ছয়জন সহযোগীর সঙ্গে শনিবার বিকালে ভারতে যান গরু আনতে যান। বৈকারি সীমান্ত পথে বাংলাদেশে ফেরার সময় বিএসএফ'র কৈজুরি ক্যাম্প সদস্যরা তাকে গুলি করে। এতে তিনি আহত হন।

এ ব্যাপারে জানতে চাইলে বিজিবির ভোমরা কোম্পানি কমান্ডার সুবেদার সিরাজুল গনি বলেন, আমি ঘোজাডাঙ্গায় বিএসএফর সঙ্গে কথা বলেছি। তারা গুলি করার কথা অস্বীকার করেছেন। তাছাড়া রাতে কোনো গুলির শব্দও পাওয়া যায়নি।

এদিকে বিজিবির বৈকারি বিওপি কমান্ডার সুবেদার হুমায়ুন কবির বলেন, আমার বিপরীতে ভারতে কৈজুরি বিএসএফ ক্যাম্প। সেখানে কোনো গুলির ঘটনা ঘটেনি।

তবে বিজিবি জানায়, তারা বিষয়টি সম্পর্কে আরও খোঁজ খবর নিচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত